Wednesday, November 25, 2020

ডাঃ রবি মোহনকা বেস্ট লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন জীবন পরিবর্তনের অভিজ্ঞতা প্রদানের জন্য প্রতিশ্রুতিবদ্ধ

 ওভারভিউ:

লিভার ট্রান্সপ্ল্যান্টেশন হ'ল একটি শল্য চিকিত্সা যা কোনও ব্যক্তি থেকে রোগাক্রান্ত বা আহত লিভারকে অপসারণ করতে এবং একে অন্য কোনও ব্যক্তির কাছ থেকে সম্পূর্ণ বা স্বাস্থ্যকর যকৃতের একটি অংশ দিয়ে প্রতিস্থাপন করা হয়, যাকে দাতা হিসাবে উল্লেখ করা হয়। লিভার একমাত্র অঙ্গ যা পুনরায় জন্মানো করতে সক্ষম, বা আবার বেড়ে ওঠার কারণে, লিভারের ট্রান্সপ্ল্যান্টেড অংশটি কয়েক মাসের মধ্যে স্বাভাবিক আকারে বিকাশ করতে পারে। নিয়মিতভাবে, প্রতিস্থাপনকৃত জীবিকার লোকরা হলেন যারা নিবন্ধিত দাতা ছিলেন যারা মারা গিয়েছিলেন।

প্রতিস্থাপনের জন্য লিভার কোথা থেকে আসে?

যিনি জীবিত বা যিনি মারা গেছেন তার কাছ থেকে আপনি লিভার পেতে পারেন।

জীবিত দাতা

এই প্রক্রিয়া চলাকালীন, চিকিত্সক একটি সুস্থ ব্যক্তির যকৃতের একটি অংশ গ্রহণ করে এটি আপনার মধ্যে রাখে। প্রতিটি লিভার বিভাগ কিছু সপ্তাহের মধ্যে তাদের স্বাভাবিক আকারে ফিরে আসবে।

মৃত দাতা

যে দাতা মারা গেছেন তারও দুর্ঘটনা বা মাথায় আঘাত থাকতে পারে। তাদের হৃদয় এখনও মারছে, তবে তারা মস্তিষ্কে স্থায়ীভাবে কাজ করা বন্ধ করে দেওয়ার কারণে তারা আইনত মারা গেছেন। আপনার অবস্থার উপর নির্ভর করে আপনার সম্ভবত একটি "ডমিনো" লিভার ট্রান্সপ্ল্যান্ট হবে। এটি যখন বিপাকীয় যকৃতের ব্যাধিজনিত একজন অল্প বয়স্ক ব্যক্তি সুস্থ দাতার কাছ থেকে লিভার পান। তবে অল্প বয়স্ক ব্যক্তির যকৃত ধ্বংস করার পরিবর্তে চিকিত্সক চিকিৎসকরা এটি এমন একজন বয়স্ক রোগীকে দেন যাঁর আরও অসুস্থ লিভার রয়েছে। বয়স্ক ব্যক্তির বিপাকজনিত অসুস্থতার লক্ষণ দেখাতে অনেক বছর সময় নিতে পারে। অথবা তারা এটিকে কখনও কোনও সম্মানের সাথে নাও পেতে পারে। ডোমিনো ট্রান্সপ্ল্যান্টগুলি এমন লোকদের পুলকে প্রশস্ত করতে সহায়তা করে যা অঙ্গদান করতে পারে।


ডাঃ রবি মোহনকা ভারতের সেরা লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জনদের কাছ থেকে বিশেষজ্ঞের মতামত পান

লিভার ট্রান্সপ্ল্যান্টের সাফল্য দাতা অঙ্গের গুণমান এবং সঠিক সুযোগ-সুবিধা এবং দক্ষতার উপর নির্ভর করে। লিভার ট্রান্সপ্ল্যান্টের গ্লোবাল হাসপাতালে ডাঃ রবি মোহনকা নিয়মিতভাবে ট্রান্সপ্ল্যান্ট করেন। তিনি আপনার জন্য লিভারের রোগের প্রতিটি দিক পরিচালনা করেন। আপনি যদি ট্রান্সপ্ল্যান্ট চান, তবে তিনি আপনার প্রয়োজনগুলি বোঝেন এবং আপনার দীর্ঘমেয়াদী স্বাস্থ্যের নিখুঁত সমাধান খুঁজতে কাজ করবেন। তিনি এমন প্রতিটি উদ্ভাবনের অন্বেষণে বিশ্বাসী যা লিভারের রোগে আক্রান্ত রোগীদের সহায়তা করবে। তিনি যকৃতের রোগ এবং যকৃতের সার্জিকাল অপারেশনে বিশেষজ্ঞ যেকোন ধরণের যকৃতের রোগ নিয়ন্ত্রণে একত্রে একসাথে কাজ করেন, আপনার শল্য চিকিত্সা, ক্যান্সারের যত্ন বা অন্যান্য চিকিত্সা প্রয়োজন কিনা। ভারতে সেরা লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন রোগীদের লিভারের কার্যকারিতা এবং স্বাস্থ্য মেরামত করতে 2000 এরও বেশি লিভার ট্রান্সপ্ল্যান্ট সম্পাদন করেছেন performed লিভার ট্রান্সপ্ল্যান্টের জন্য গ্লোবাল হাসপাতাল কোনও রোগীর স্বতন্ত্র প্রয়োজনের উপর দৃষ্টি নিবদ্ধ করে মানের যত্ন দেয়। এক ছাদের নীচে সম্পূর্ণ দক্ষতার হোস্টিং, রোগীর উপর দৃষ্টি নিবদ্ধ করে রোগীকে কেবলমাত্র একটি মতামত পাওয়া যায় না তবে একাধিক পর্যালোচনা পাওয়া যায়।


ভারতে সিভিআইডি নিরাপদ হাসপাতালে আন্তর্জাতিক রোগীর জন্য বিশেষ পরিষেবা এবং বিমানের জন্য নতুন নির্দেশিকা

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক আন্তর্জাতিক আগতদের জন্য সংশোধিত নির্দেশিকা জারি করেছে,

• সমস্ত অবকাশধারীদের নির্ধারিত ভ্রমণের কমপক্ষে 72 ঘন্টা আগে অনলাইন পোর্টালে  স্ব-ঘোষণা ফর্ম পোস্ট করতে হবে।

• ফ্লাইয়ারদের অবশ্যই একটি স্ব-ঘোষণাপত্রের ফর্ম পোস্ট করতে হবে যা তারা বোর্ডিংয়ের আগের 3 সপ্তাহের আগে কোভিড -১৯ এর জন্য ইতিবাচক পরীক্ষা করেনি।

• Passengers সমস্ত যাত্রীদের তাদের সেলুলার ফোনে আরোগ্যা সেতু অ্যাপটি লোড করার জন্য অনুরোধ করা হবে।

• তাপীয় স্ক্রিনিংয়ের পরে কেবল অ্যাসিম্পটোমেটিক ফ্লাইয়ারদেরই বোর্ডে উঠতে দেওয়া হবে।


রোগীর পর্যালোচনা: সফল রোগীর গল্পে সফল বিলিয়ারি অ্যাট্রেসিয়া সার্জারি

অগ্রণীদের স্বাস্থ্যসেবা পরামর্শক কেন নির্বাচন করবেন

যখন আপনি লিভার ট্রান্সপ্ল্যান্ট শল্য চিকিত্সার জন্য ভারতে আসার পরিকল্পনা করছেন আমরা, অগ্রণীদের স্বাস্থ্যসেবা পরামর্শদাতা আপনাকে আপনার চিকিত্সা ভ্রমণকে মসৃণ ও ঝামেলা মুক্ত করতে সহায়তা করেন। কোভিড -১৯ মহামারী চলাকালীন সকলেই প্রাণবন্ত জীবন চালিয়ে যাওয়ায় এবং কিছু অভ্যাসে পরিণত হওয়ার জন্য এটি অত্যন্ত সমালোচিত যে আমরা কিছু নির্দিষ্ট নির্দেশিকা অনুসরণ করি এবং এটিই আমাদের কঠোরভাবে পর্যবেক্ষণ করে বিশেষজ্ঞদের সহায়তায় আমাদের সুরক্ষা সতর্কতা অবলম্বন করা হয়। আমাদের সার্বজনীন সুরক্ষার প্রয়োজন এবং উপযুক্ত ঝালাই সরঞ্জাম পরিধান করা এবং আমাদের সুবিধাগুলি পরিষ্কার সংরক্ষণের জন্য অত্যন্ত মনোনিবেশ করা। প্রত্যেকেই আমাদের হাসপাতালের ভবনে প্রবেশের সাথে সাথে COVID-19 উপসর্গ এবং ঝুঁকির কারণগুলির জন্য স্ক্রিন করা হয়। আমরা আমাদের হাসপাতাল এবং দলকে নিয়ে গর্বিত, এবং সুরক্ষা এবং রোগীর যত্নের জন্য দুর্দান্ত প্রচেষ্টা বজায় রাখব।


আপনার শীর্ষস্থানীয় লিভার ট্রান্সপ্ল্যান্ট সার্জন ডাঃ রবি মোহনকার সাথে আপনার অ্যাপয়েন্টমেন্টের সময় নির্ধারণের জন্য, ভারতে শীর্ষস্থানীয় মেডিকেল ট্যুরিজম ফররুনার্স হেলথ কেয়ার কনসালট্যান্টের সাথে যোগাযোগ করুন, আমাদের সাথে + 91-9371136499 কল করুন বা dr.ravimohanka@forerunnershealthcare.in এ ইমেল করুন বিনামূল্যে পরামর্শ.

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...