Monday, March 2, 2020

ভারতে ব্যারিট্রিক সার্জারি স্বাস্থ্যকর জীবন যাপনের জন্য আপনার সেরা বিকল্প হতে পারে

সংক্ষিপ্ত বিবরণ:

কিছু লোক আছে যাদের জন্য ওজন হ্রাস করা সহজ কাজ নয় এবং তাদের অতিরিক্ত চর্বি এমনকি কঠোর ফিটনেস ব্যবস্থাতে সাড়া দেয় না। এ জাতীয় লোকেরা স্থূল লোক হিসাবে পরিচিত। যখন নিয়মিত অনুশীলন এবং স্বাস্থ্যকর ডায়েট উভয়ই ওজন হ্রাস করার ক্ষেত্রে অবদান রাখে না, চিকিত্সকরা রোগীদের জন্য ব্যারিট্রিক অস্ত্রোপচারের পরামর্শ দেন।

গ্যাস্ট্রিক ব্যান্ড সার্জারি, গ্যাস্ট্রিক বাইপাস, স্লিভ গ্যাস্ট্রিকোমি হ'ল ভারতেট্রিট্রিক সার্জারিগুলির কিছু ধরণের যা স্থূলতার ক্ষেত্রে ওজন হ্রাস করতে সহায়তা করে।

ব্যারিট্রিক শল্য চিকিত্সা কেবল স্থূল ব্যক্তির জন্য পরামর্শ দেওয়া হয় যখন সমস্ত বিকল্প কোনও ওজন হ্রাস করতে ব্যর্থ হয়। স্থূল লোকেরা শল্যচিকিত্সার জন্য বিকল্প গ্রহণ করেন কারণ স্থূলত্ব কেবল একটি প্রসাধনী উদ্বেগ নয়, তবে উচ্চ রক্তচাপ এবং ডায়াবেটিসের মতো বিভিন্ন সমস্যাও তৈরি করে, যা রোগীর উপর খারাপ প্রভাব ফেলেছে।

বেরিয়েট্রিক সার্জারির জন্য যোগ্যতা

চিকিত্সা বিজ্ঞানের ক্ষেত্রে চালু হওয়া অগ্রগতি এবং চিকিত্সকদের বর্ধিত যথার্থতা এবং স্বল্প ব্যয়ের কারণে ভারতে ব্যারিয়াট্রিক সার্জারির সংখ্যা ব্যাপকভাবে বেড়েছে। যদিও এর ঝুঁকি হ্রাস করা হয়েছে, কেবলমাত্র অন্যান্য সমস্ত পদক্ষেপগুলি কোনও ওজন বয়ে দিতে ব্যর্থ হলে কেবল ব্যারিট্রিক শল্য চিকিত্সার পরামর্শ দেওয়া হয়।

সুতরাং স্থূল লোকদের নিরাপদ প্রক্রিয়া চালানোর জন্য, নির্দিষ্ট মানদণ্ড আগেই সেট করা থাকে। রোগীর বর্তমান অবস্থা, অতীতের চিকিত্সার ইতিহাস, শরীরের ভর সূচক, রোগীর বয়স এবং পছন্দ কয়েকটি বিষয় বিবেচনায় নেওয়া হয়।

সমস্ত প্রয়োজনীয় পরীক্ষা-নিরীক্ষার পরে এবং যখন রোগী এই পদ্ধতির আদর্শ মানদণ্ডকে সন্তুষ্ট করে তবেই কেবল তার বা তার শল্য চিকিত্সা করার পরামর্শ দেওয়া হয়।

গাইডলাইন এবং বিবেচনা

একবার রোগী প্রয়োজনীয় মানদণ্ড পূরণ করার পরে, প্রার্থীকে বিভিন্ন পরীক্ষা এবং পরীক্ষার জন্য প্রস্তুত করা হয় যা একটি বহুমাত্রিক দল নিয়ে থাকে যা পুষ্টি, medicineষধ, সার্জারি, মনোবিজ্ঞান এবং পুষ্টি বিশেষজ্ঞ রয়েছে। মনোচিকিত্সক মনোবিজ্ঞান পরামর্শ করেন, ডায়েট এবং পুষ্টি পুষ্টিবিদের সাথে আলোচনা করা হয় এবং সার্জন রোগীর পুরো স্থূলতার ইতিহাস এবং ওজন হ্রাস করার জন্য তার দ্বারা নেওয়া সমস্ত পদক্ষেপের মূল্যায়ন করে। একবার রোগীরা শল্য চিকিত্সার সমস্ত কারণগুলি পূরণ করার পরে, তাদের ছয় মাসের মেডিকেল ওজন পরিচালনার প্রোগ্রামে রাখা হয় যা অস্ত্রোপচারের পরে সর্বোত্তম ফলাফল অর্জনে উল্লেখযোগ্যভাবে সহায়তা করে।

অপারেটিভ ম্যানেজমেন্ট পোস্ট করুন

ভারতে যে কোনও ব্যারিট্রিক শল্য চিকিত্সা একটি বড় শল্যচিকিত্সার প্রক্রিয়া এবং শুরুর দিকে শরীরে একটি গুরুত্বপূর্ণ টোল গ্রহণ করে। এই ক্ষেত্রে বন্দর অপারেটিভ পরিচালনা খুব প্রয়োজনীয় essential এই যত্নের সময়, রোগীর অবস্থা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করা হয়। ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের মতো অতিরিক্ত চিকিত্সা সংক্রান্ত সমস্যাযুক্ত রোগীদের এই অবস্থার কোনওটিতে অতিরিক্ত যত্ন এবং ওঠানামা প্রয়োজন require

পোস্টোপারেটিভ ম্যানেজমেন্ট শল্য চিকিত্সার জন্য একটি পোস্ট-সার্জারি পুষ্টি পরিকল্পনা সরবরাহও অন্তর্ভুক্ত করে। এই প্রক্রিয়াতে রোগীর পুনরুদ্ধারও পর্যবেক্ষণ করা হয়।

সার্জারির ফলাফল

বেরিয়েট্রিক সার্জারিগুলি দুর্দান্ত ফলাফল প্রদান করে এবং বেশিরভাগ ক্ষেত্রে সফল হয়। ব্যারিট্রিক শল্য চিকিত্সা মোট সাফল্য হিসাবে বলা হয় যখন রোগী পূর্বের ওজনের 50% বর্ষণ করতে পারে। কিছু ক্ষেত্রে ওজন হ্রাসের শতাংশ কম হতে পারে। সার্জারি থেকে প্রাপ্ত ফলাফলের সাথে ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপের মতো রোগীদের স্বাস্থ্য সংক্রান্ত সমস্যাগুলিও একটি নিম্নচাপে আসে।

কোনও অস্ত্রোপচার সফল হতে দেখা যায় কিনা তা রোগীর স্বাস্থ্য এবং অবস্থার উপর নির্ভর করে। বিভিন্ন চিকিত্সা কেন্দ্রের সমস্ত অগ্রগতি এবং শিল্পের সুযোগ-সুবিধার কারণে, ভারতে ব্যারিট্রিক শল্য চিকিত্সা বেশিরভাগ ক্ষেত্রে সেরা ফলাফল প্রদান করে বলে জানা যায়।

কসমেটিক এবং স্থূলত্ব সার্জারি হাসপাতাল ভারত

কসমেটিক এবং স্থূলত্বের শল্যচিকিত্সার হাসপাতাল ভারত দেশের অন্যতম শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা প্রদানকারী is তারা তাদের বিস্তৃত নেটওয়ার্কের জন্য পরিচিত যা ভারতের সেরা কসমেটিক সার্জারি হাসপাতালগুলির সাথে জড়িত, এমন কয়েকটি বিশেষজ্ঞের একটি দল রয়েছে যা ভারতের সেরা কসমেটিক সার্জনদের অধীনে দ্রুত নিয়োগ এবং চিকিত্সা পেতে আন্তর্জাতিক রোগীদের সম্পূর্ণ সহায়তা দেয়।

আপনার যদি ভারতে স্থূলত্বের শল্য চিকিত্সা সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে এবং আমাদের সাথে যোগাযোগ করতে চান। বিনামূল্যে পরামর্শের ফর্মটি পূরণ করুন। এখানে ক্লিক করুন
কল করুন: + 91-9373055368
আমাদের ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurbryhhindindia.com

No comments:

Post a Comment

গুণমানের যত্ন, যুক্তিসঙ্গত দাম: ভারতে স্লিভ গ্যাস্ট্রেক্টমি একক ছেদ খরচ

 সংক্ষিপ্ত বিবরণ: স্লিভ গ্যাস্ট্রেক্টমি সিঙ্গেল ইনসিশন হল একটি বিশেষ অস্ত্রোপচার পদ্ধতি যার লক্ষ্য ওজন কমানো এবং স্থূলতার চিকিৎসা করা। এটি প...