Tuesday, January 21, 2020

ভারতে গ্যাস্ট্রিক বেলুন হ'ল স্বাস্থ্যসেবার ভবিষ্যত যা আপনাকে ওজন কমাতে সহায়তা করে

গ্যাস্ট্রিক বেলুন কী?

গ্যাস্ট্রিক বেলুনটি ইনট্র্যাগাস্ট্রিক বেলুন হিসাবেও পরিচিত, এটি একটি স্বল্প সময়ের সময়কালের অ-সার্জিকাল ওজন হ্রাস ডিভাইস। এটি একটি নরম সিলিকন বেলুন যা সংক্ষিপ্তভাবে আপনার পেট ভরাতে সন্নিবেশিত কানো হয়েছে যাতে আপনি স্বল্প খাবারের পরে দ্রুত পূর্ণ বোধ করেন। এটি রোগীদের জীবনযাত্রার পরিবর্তনগুলি শুরু করার জন্য লাথি মারতে সহায়তা করার জন্য ওজন হ্রাস করার পদ্ধতি দেয়। কখনও কখনও এটি ব্যবহার করা হয় যখন আক্রান্ত ব্যক্তির বিএমআই সর্বদা অস্ত্রোপচারের ন্যায্যতার পক্ষে পর্যাপ্ত পরিমাণে থাকে না।

কেন গ্যাস্ট্রিক বেলুন সেরা ওজন হ্রাস সার্জারি?

দ্য ভারতে গ্যাস্ট্রিক বেলুন ওজন হ্রাসে সহায়তা করার জন্য একটি অ-সার্জিকাল হস্তক্ষেপ। ক্লিনিকাল-গ্রেড সিলিকন থেকে তৈরি একটি মসৃণ, গোলাকার, বেলুন মুখের মাধ্যমে প্রবেশ করে একটি গ্যাস্ট্রোস্কোপের মাধ্যমে পেটে অবস্থিত। পেটে কানোর সাথে সাথে খালি বেলুনটি জীবাণুমুক্ত স্যালাইন দিয়ে ভরাট করা হয় এবং ব্যবহৃত বেলুনের ধরণের উপর নির্ভর করে 6-12 মাস ধরে এটি রাখা যেতে পারে। ইন্ট্রাগ্রাস্ট্রিক বেলুন স্থাপন প্রায় 20 মিনিট সময় নেয় এবং শংসাপত্র প্রাপ্ত গ্যাস্ট্রোএন্টারোলজিস্টদের একটি দলের মাধ্যমে অবসন্নতার অধীনে সম্পূর্ণ হয়। যেহেতু বেলুনটি একটি দিনের ক্লিনিকে কানো এবং মুছে ফেলা হয় এবং এটি আর কোনও শল্যচিকিত্সার পদ্ধতিতে জড়িত না, এটি একেবারে ন্যূনতম আক্রমণাত্মক প্রক্রিয়া হিসাবে বিবেচনা করা উচিত। গ্যাস্ট্রিক বেলুনটিও পুরোপুরি বিপর্যয়কর এবং পেট থেকে যেভাবে স্থাপন করা হয়েছিল সেভাবেই তা মুছে ফেলা হয়। গ্যাস্ট্রিক বেলুনগুলি খাবারের তাগিদ হ্রাস করতে এবং খাওয়ার পরে পরিপূর্ণতার আবেগ বাড়ানোর জন্য খুব কার্যকর।

প্রত্যাশিত ওজন হ্রাস কি?

ওজন হ্রাসের পরিমাণের পরিমাণ পরিবর্তিত হয় তবে কয়েকটি রোগী তাদের অতিরিক্ত ওজনের এক তৃতীয়াংশ (33%) হিসাবে যথেষ্ট পরিমাণে হারাতে পারেন (এটি আসল ওজন এবং উপযুক্ত দেহের ওজনের মধ্যে পার্থক্য)। গ্যাস্ট্রিক বেলুনটি স্থানে থাকা অবস্থায় আপনি আরও দ্রুত পূর্ণ বোধ করবেন। তবে আপনাকে স্বাস্থ্যকর খাদ্যে মনোনিবেশ করতে হবে, ধ্রুবক স্ন্যাকিং থেকে দূরে থাকুন এবং অতিরিক্ত ক্যালোরি / উচ্চ ফ্যাট / চিনি বা অতিরিক্ত কার্বোহাইড্রেট খাবার এবং পানীয় এড়ানো উচিত। ওজন কমাতে ব্যর্থতা অস্বাভাবিক; যাইহোক, বেলুনটি ওজন হ্রাস প্রোগ্রামের একটি অংশ এবং আপনার খাওয়ার পদ্ধতি এবং জীবনধারাতে পরিবর্তন এবং ক্রিয়াকলাপের ডিগ্রি পুরোপুরি কার্যকর হওয়ার জন্য আহ্বান জানিয়েছে। ৫ জন রোগীর মধ্যে ১ জন তাদের ওজনে যথেষ্ট পরিমাণ হ্রাস দেখতে পাবেন না।

অস্ত্রোপচারের পরে আবার ওজন বাড়ার সম্ভাবনা?

স্থূলত্বের বিরুদ্ধে সেরা অস্ত্র হওয়া সত্ত্বেও ভারতে গ্যাস্ট্রিক বেলুন ওজন বন্ধ রাখতে কোনও ‘যাদু সমাধান’ নয়। শুধু বলা যায়, জীবন ঘটে। ব্যারিট্রিক অস্ত্রোপচার চিকিত্সার কয়েক বছর পরে ওজন বৃদ্ধি প্রায়শই ব্যক্তিগত পরিবর্তনের ফলাফল। আপনি পুনরায় ফিরে আসুন কারণ আপনার বাচ্চা ছিল, আপনি কেবল একটি সম্পর্ক রেখে গেছেন, আপনার খাওয়ার পদ্ধতিতে আপনার পরিবর্তন এসেছে, আপনার আর্থিক ক্ষতি হয়েছে, আপনি একটি নতুন চাকরি পেয়েছেন বা সম্ভবত এই কারণেই আপনি বন্ধ করেছেন ব্যায়াম। পরিস্থিতিগুলি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, এবং তাই মনোভাবও করে। আপনার পেটের আকৃতি আপনার মনের আকারের চেয়ে অনেক কম সমালোচিত। স্থূলত্ব একটি ক্রমাগত রোগ, এবং ওজন হ্রাস শল্য চিকিত্সা জীবনযাত্রার সাশ্রয় হতে পারে, এটি সর্বদা নিরাময় নয়। এর সাফল্য অতিরিক্তভাবে একটি নির্দিষ্ট জীবনযাত্রা এবং পুষ্টির নির্দেশিকাগুলির সাথে আটকে থাকার সম্ভাবনা উপর নির্ভর করে।

কেন স্থূলতা শল্য চিকিত্সার জন্য ভারত বেছে?

ভারতে গ্যাস্ট্রিক বেলুনটি অস্ত্রোপচারহীন ওজন হ্রাসের অন্যতম সেরা পদ্ধতি এবং দুর্দান্ত ফলাফল দেয়। ভারতে ওজন হ্রাস শল্য চিকিত্সা, ফলস্বরূপ, গ্যাস্ট্রিক বেলুন শল্য চিকিত্সার জন্য ব্যয় করা সবচেয়ে সাশ্রয়ী মূল্যের একটি এবং বিশ্বমানের সুবিধাগুলি এবং চমৎকার চিকিত্সা যত্নের ব্যবহার নিশ্চিত করার ক্ষেত্রে গ্যাস্ট্রিক বেলুনের অস্ত্রোপচার পদ্ধতির ব্যয় একটি শল্যচিকিত্সার অপারেশনে একটি ওজন হ্রাসকরণ। এটি প্রতি বছর শত শত ভারতীয় নাগরিক এবং বিশ্বব্যাপী রোগী দ্বারা নির্বাচিত হয়। এই পদ্ধতির স্বীকৃতি স্পষ্ট যে বিদেশ থেকে অনেক রোগীও প্রতি বছর ভারতে ভ্রমণ করে। এর মধ্যে কয়েকটি কারণ ওজন হ্রাসের জন্য ভারতকে একটি উচ্চ মানের গন্তব্য তৈরি করে।

আপনার যদি ভারতের গ্যাস্ট্রিক বেলুন সার্জারি সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে। বিনামূল্যে পরামর্শের ফর্মটি পূরণ করুন: এখানে ক্লিক করুন
আমাদের ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurbryhhindindia.com
কল করুন: + 91-9373055368

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...