Tuesday, July 4, 2023

ব্যথা থেকে স্বাধীনতা পর্যন্ত: ভারতে সফল স্পাইনাল ফিউশন সার্জারির রহস্য উন্মোচন

সংক্ষিপ্ত বিবরণ:

স্পাইনাল ফিউশন হল একটি অস্ত্রোপচার পদ্ধতি যাতে দুই বা ততোধিক কশেরুকা একটি হাড়ের মধ্যে স্থায়ীভাবে যোগ না করে একটি হাড়ের সাথে যুক্ত হয়। নির্দিষ্ট ক্ষেত্রে, দুটি পৃথক কশেরুকার মধ্যে বিদ্যমান স্থান দখল করতে একটি অতিরিক্ত হাড় ব্যবহার করা হয়। যখন হাড় পুনরুদ্ধার হয়, তখন তাদের মধ্যে আর কখনও ফাঁকা থাকতে পারে না। পদ্ধতিটি অভিযোজনযোগ্যতা হ্রাস করে তবে উন্নয়নের কারণে সৃষ্ট যন্ত্রণাকে সহজ করে। চিন্তা করা হয় যে ক্ষতিগ্রস্থ কশেরুকাকে স্থির রাখলে ব্যথা বন্ধ হয়।



ফিউশন কিভাবে কাজ করে

বিভিন্ন ধরনের মেরুদণ্ডের ফিউশন কৌশল রয়েছে এবং প্রতিটি মেরুদণ্ডের অবস্থানের উপর নির্ভর করে যার জন্য অস্ত্রোপচারের চিকিত্সা প্রয়োজন। এটি কি সংশোধন করা প্রয়োজন তার উপরও নির্ভর করে। বেশিরভাগ সংমিশ্রণগুলি সরঞ্জামের সংযোজনের সাথে সঞ্চালিত হয়, যা অস্ত্রোপচারের চিকিত্সার মধ্যে সময়কে ত্বরান্বিত করে এবং যখন কশেরুকাগুলি অবশেষে একসাথে বৃদ্ধি পায় এবং জৈবিকভাবে মিশ্রিত হিসাবে আবির্ভূত হয়। এটি গ্রাফ্টগুলিকে কশেরুকার সাথে ভালভাবে সংযোগ করতে সহায়তা করে। শুধুমাত্র হার্ডওয়্যার ব্যবহার করা হয় না যখন কারো হাড় এত দুর্বল বা ভঙ্গুর হয়, হার্ডওয়্যার ভালোর চেয়ে বেশি ক্ষতি করে।

স্পাইনাল ফিউশন সার্জারির খরচ ভারত

যুক্তিসঙ্গত খরচ দেয় এমন একটি দেশ নির্বাচন করার ক্ষেত্রে, মেরুদণ্ডের ফিউশন সার্জারির খরচ ভারত হল সেরা পছন্দ।  স্পাইনাল ফিউশন সার্জারির খরচ ভারতের যুক্তিসঙ্গত এবং আপনি সাধারণত পশ্চিমা সৃষ্ট দেশগুলিতে যা প্রদান করেন তার একটি নগণ্য অংশ। মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং সংযুক্ত আরব আমিরাত সহ অন্যান্য চিকিৎসাগতভাবে উন্নত দেশের হাসপাতালের তুলনায় দামের পার্থক্য বিশেষভাবে বড়। যেহেতু এই ধরনের অস্ত্রোপচার প্রক্রিয়ার দাম সারা বিশ্বে বেশ বেশি, ভারত একটি হাব তৈরি করেছে যা মেরুদণ্ডের সমস্যাগুলির জন্য মানসম্পন্ন চিকিত্সা দেয় যার জন্য অস্ত্রোপচার পদ্ধতির প্রয়োজন হয়। জীবনযাত্রার স্বল্প খরচ, এবং বিশ্বব্যাপী রোগীদের নিকটবর্তীতা ভারতকে এমন ব্যক্তিদের জন্য ক্লিনিকাল সহায়তার আলোকবর্তিকা তৈরি করে যারা ব্যয়বহুল তবে প্রয়োজনীয় চিকিত্সার বিকল্পগুলির জন্য অর্থ খুঁজে পাচ্ছেন না, রোগীরা মেরুদন্ডের ফিউশন সার্জারির জন্য খুঁজছেন ভারত একটি প্রসারিত দোকান ছাড়াই খরচ করতে পারে 40 ভারতে যেকোন ধরনের স্পাইনাল সার্জারির জন্য খরচের 60% পর্যন্ত। স্পাইনাল ফিউশন সার্জারির খরচ ভারত যুক্তিসঙ্গত এবং পশ্চিমা উন্নত দেশগুলিতে আপনি সাধারণত যা প্রদান করেন তার একটি ভগ্নাংশ।

কেন ভারতের শীর্ষ 10 স্পাইনাল ফিউশন সার্জন বেছে নিন

ভারতের শীর্ষ 10টি মেরুদণ্ডের ফিউশন সার্জন মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য সহ বিশ্বের বিভিন্ন হাসপাতালে প্রশিক্ষিত হয়েছেন এবং জটিল ক্ষেত্রেও পরিচালনা করার যথেষ্ট অভিজ্ঞতার সাথে নামীদামী বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর। তাদের বেশিরভাগই মর্যাদাপূর্ণ বিদেশী বিশ্ববিদ্যালয় থেকে অনুমোদিত এবং সুপার সাফল্যের খরচ বৈশিষ্ট্যযুক্ত এবং ভারতে এবং আন্তর্জাতিকভাবে তাদের চিকিৎসা পেশাদারিত্ব এবং অস্ত্রোপচারের দক্ষতার জন্য স্বীকৃত।

ভারতে প্রচুর জনসংখ্যার কারণে, এই বিশেষজ্ঞদের চিকিৎসা পদ্ধতির বিশাল সুযোগ সম্পাদন করতে শেখানো হয় ফলস্বরূপ তাদের ক্ষমতা তুলনামূলকভাবে আপগ্রেড করা হয়।  ভারতের শীর্ষ 10 স্পাইনাল ফিউশন সার্জন মেরুদন্ডের সমস্ত ধরণের চিকিত্সা মোকাবেলা করতে সক্ষম। ভারতের সেরা 10 মেরুদণ্ডের ফিউশন সার্জন বিশ্বব্যাপী অনুভূত এবং ভারতের সেরা মেরুদণ্ডের চিকিৎসা পদ্ধতিতে প্রস্তুত, এবং তারা অত্যাধুনিক ক্লিনিকাল উদ্ভাবন ব্যবহার করে। ভারতে প্রচুর জনসংখ্যার কারণে, ভারতের শীর্ষ 10 স্পাইনাল ফিউশন সার্জনরা তাদের ক্ষমতার আরও বিকাশের জন্য বিপুল সংখ্যক অস্ত্রোপচারের জন্য প্রস্তুত। এই কারণেই ধারাবাহিকভাবে, গ্রহের বিভিন্ন অঞ্চল থেকে একদল রোগী মেরুদণ্ডের চিকিত্সার জন্য ভারতে আসে।

কীভাবে ধীরাজ বোজওয়ানি পরামর্শদাতা আপনাকে এখানে সহায়তা করতে পারে?

ধীরাজ বোজওয়ানি বিশেষজ্ঞ সম্ভবত ভারতের সেরা ক্লিনিকাল সরবরাহকারী যারা ভারতে মেরুদণ্ডের চিকিৎসা পদ্ধতি খুঁজছেন অপরিচিত অবকাশ যাপনকারীদের জন্য যুক্তিসঙ্গত চিকিৎসা পরিষেবা সমাধান দিতে পারে। ধীরাজ বোজওয়ানি কনসালট্যান্ট-এ কর্মরত পরামর্শদাতারাও একইভাবে বিশ্বব্যাপী ক্লিনিকাল ভ্রমণকারীদের জন্য ক্রিয়াকলাপকে বাধ্য করার জন্য যুক্তিসঙ্গত খরচে একটি অসাধারণ পুনরুদ্ধারের অনুষ্ঠানে যোগ দিতে পেরে আনন্দিত হবেন। এছাড়াও, সবচেয়ে আদর্শ পোস্ট-অপারেটিভ কেয়ার যা যে কেউ দেশে খুঁজে পাওয়ার আশা করতে পারে দ্রুত পুনরুদ্ধারের নিশ্চয়তা দেয়। ধীরজ বোজওয়ানি পরামর্শদাতারা উন্নত উদ্ভাবনের অ্যাক্সেসযোগ্যতার পাশাপাশি সর্বোত্তম ক্লিনিকাল সুবিধা এবং দিক নির্দেশনা প্রদান করে।

ভারতে আপনার চিকিত্সার প্রতিটি ধাপে বিনামূল্যে মতামত, উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং সহায়তা পান। আপনি একটি মেডিকেল রিপোর্ট পাঠাতে পারেন: contact@dheerajbojwani.com। অথবা আপনি আমাদের কল করতে পারেন: +91 9860755000

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...