Friday, January 13, 2023

ডিস্ক প্রতিস্থাপন সার্জারির খরচ ভারত নিশ্চিত করে যে আপনার মেরুদণ্ড মজবুত থাকে

সংক্ষিপ্ত বিবরণ:

টোটাল ডিস্ক রিপ্লেসমেন্ট সার্জারি একটি ইন্টারভার্টেব্রাল ডিস্ককে প্রতিস্থাপন করে যা প্রস্থেসিস দিয়ে জীর্ণ হয়ে যাচ্ছে। প্রক্রিয়াটি ব্যথা উপশম করে এবং ডিস্কের অবক্ষয় এবং ডিস্কের স্নায়ু বা সংলগ্ন স্নায়ুর শিকড়গুলি বিরক্ত হওয়ার পরে মেরুদণ্ডের শিখর পুনরুদ্ধার করে। সমস্যাটি সাধারণত নীচের মেরুদণ্ড বা ঘাড়কে প্রভাবিত করে। এমনকি যখন ডিস্কগুলি ক্ষয়প্রাপ্ত হয় বা হার্নিয়েট হয়, তখন কশেরুকার মধ্যে ঘর্ষণ সংক্রমণ এবং ব্যথার কারণ হয়। যদিও এটি মেরুদণ্ডের কটিদেশীয় অঞ্চলে ঘটে, লোকেরা সাধারণত খিঁচুনির অভিযোগ করে, কারণ তাদের শরীর মেরুদণ্ডকে পুনরায় স্থিতিশীল করার চেষ্টা করে এবং ফ্লেয়ার-আপগুলির মধ্যে পিঠের নীচের ব্যথা হয়।


ডিস্ক প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি কি?

টোটাল ডিস্ক প্রতিস্থাপন হল একটি সার্জারি যেখানে মেরুদণ্ডের স্তম্ভের রোগাক্রান্ত বা ক্ষতিগ্রস্ত ইন্টারভার্টেব্রাল ডিস্কগুলিকে একটি সিন্থেটিক ডিস্ক দিয়ে পরিবর্তন করা হয় যাতে মেরুদণ্ডের স্বাভাবিক কাজ এবং গতি পুনরুদ্ধার করা হয়। আপনার মেরুদণ্ডের ডিস্কগুলি কোমল কুশন যা প্রতিটি কশেরুকার মধ্যে বসে থাকে, যে হাড়গুলি মেরুদণ্ডের কলাম তৈরি করে। টোটাল ডিস্ক প্রতিস্থাপন একটি লক্ষণীয়ভাবে নতুন পদ্ধতি যা রোগাক্রান্ত বা ক্ষতিগ্রস্ত ইন্টারভার্টেব্রাল ডিস্ক থেকে পিঠে ব্যথা আছে এমন রোগীদের জন্য মেরুদণ্ডের সংমিশ্রণের সুযোগ হিসেবে বিকশিত হয়েছে।


ভারতে ডিস্ক প্রতিস্থাপন সার্জারির খরচ কত?

ডিস্ক প্রতিস্থাপন অস্ত্রোপচারের খরচের কারণে আজ ভারত মেরুদণ্ডের অস্ত্রোপচারের কেন্দ্র হয়ে উঠেছে, যা প্রধান কারণ যার জন্য আন্তর্জাতিক রোগীরা ভারতে রোবোটিক মেরুদণ্ডের অস্ত্রোপচার পদ্ধতি ব্যবহার করে কারণ খরচের পার্থক্য যে কোনও উন্নত দেশ থেকে প্রায় 55-85% মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্য। কারণ চিকিৎসার মানের সঙ্গে আপস না করেই ডিস্ক প্রতিস্থাপন সার্জারি খরচ ভারত অন্যত্র যা খরচ হবে তার থেকে দুই গুণ কম। ডিস্ক প্রতিস্থাপন সার্জারির খরচ ভারতকে বিশ্বের সর্বনিম্ন হিসাবে বিবেচনা করা হয়, অন্যান্য দেশের তুলনায় এটি অনেক সস্তা, অন্যান্য দেশের তুলনায় খরচ 40% থেকে 70% অনেক কম। ডিস্ক প্রতিস্থাপন সার্জারির খরচ ভারতে আপনি সাধারণত পশ্চিমা উন্নত দেশগুলিতে যা প্রদান করেন তার একটি ভগ্নাংশ। স্বাস্থ্যসেবা সমস্যার বিশাল আকারের উচ্চ-প্রযুক্তিগত ক্লিনিকাল সমাধান অফার করে, এতে অবাক হওয়ার কিছু নেই যে ভারত আজ মেরুদণ্ডের অস্ত্রোপচারের জন্য সবচেয়ে পছন্দের স্বাস্থ্যসেবা গন্তব্যগুলির মধ্যে একটি।


ভারতকে ডিস্ক প্রতিস্থাপন সার্জারির জন্য সবচেয়ে উন্নত গন্তব্য কী করে তোলে?

ভারত এটির জন্য একটি কল তৈরি করেছে এবং ডিস্ক প্রতিস্থাপন সার্জারির সূক্ষ্ম এবং সাশ্রয়ী মূল্যের জন্য সবচেয়ে জনপ্রিয় দেশের তালিকার শীর্ষস্থানটি সুরক্ষিত করেছে। সারা বিশ্বের রোগীরা, বিশেষ করে পশ্চিমা দেশ, ভারতে সাশ্রয়ী মূল্যের ডিস্ক প্রতিস্থাপন সার্জারির মাধ্যমে যেতে পছন্দ করে। ডিস্ক প্রতিস্থাপন সার্জারির জন্য সর্বোত্তম মূল্য ভারত হল সবচেয়ে সাধারণ ধরনের অস্ত্রোপচারের চিকিৎসা যার জন্য অনেক রোগী দূরবর্তী স্থানে ভ্রমণ করার জন্য বেছে নেন। প্রায় হাজার হাজার বিশ্বব্যাপী রোগী প্রতি বছর ভারতে ডিস্ক প্রতিস্থাপন সার্জারির জন্য সর্বোত্তম মূল্যের মধ্য দিয়ে যায়। একইভাবে প্রচুর অর্থ সাশ্রয় করার জন্য, আন্তর্জাতিক রোগীরাও তাদের মূল্যবান সময় বাঁচাতে সক্ষম হয়। স্বদেশে এই ধরনের অস্ত্রোপচারের জন্য অপেক্ষার সময়কাল অনেক মাস পর্যন্ত দীর্ঘ হতে পারে। যে রোগীরা একটি দাবীদার আঘাতে ভুগছেন এবং অবিলম্বে অস্ত্রোপচারের প্রয়োজন, দীর্ঘ সারির কারণে অসুবিধার সম্মুখীন হন, অন্যদিকে তারা শূন্য অপেক্ষার সময়ে ভারতে ডিস্ক প্রতিস্থাপন সার্জারির জন্য সেরা মূল্য পান।


কেন আমাদের নির্বাচন করেছে

ধীরাজ বোজওয়ানি কনসালট্যান্ট হল ভারতে স্বাস্থ্য সহায়তা এবং ক্লিনিকাল প্রদানকারী, দেশীয় এবং আন্তর্জাতিক ব্যক্তিদের, তাদের পরিবার এবং সেইসাথে তাদের বন্ধুদের যারা ভারত জুড়ে যে কোনও স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে ফিটনেস সহায়তা চান তাদের স্বাস্থ্যসেবা পরিষেবা দেওয়ার জন্য মাউন্ট করা হয়েছে। ধীরাজ বোজওয়ানি কনসালট্যান্ট হল ওয়ান স্টপ পরিষেবা অফারগুলি হল ভারতের সেরা হাসপাতালগুলির সাথে বিশ্বমানের চিকিৎসা পরিষেবা প্রদানের জন্য আমরা যেভাবে চেষ্টা করি তার মধ্যে একটি। বিভিন্ন স্বাস্থ্যসেবা সহচর এবং সারা ভারত জুড়ে শীর্ষস্থানীয় শহরগুলিতে দক্ষ ডাক্তারদের সাথে আপনাকে পরিষেবা দেওয়ার জন্য আমাদের প্যানেলে রয়েছে, আমরা বসন্তকে আপনার দোরগোড়ায় ফিরিয়ে আনার ক্ষমতা বিবেচনা করি।


ভারতে আপনার চিকিত্সার প্রতিটি ধাপে বিনামূল্যে মতামত, উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং সহায়তা পান। আপনি মেডিক্যাল রিপোর্ট পাঠাতে পারেন: contact@dheerajbojwani.com। অথবা আপনি আমাদের কল করতে পারেন: +91-9860755000

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...