Friday, February 14, 2020

জিনিকোমাস্টিয়া সার্জারির সাথে পুরুষদের মধ্যে অতিমাত্রায় ব্রেস্টের সংশোধন

সংক্ষিপ্ত বিবরণ

পুরুষ বা ছেলেদের মধ্যে ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরন হরমোনগুলির ভারসাম্যহীনতা দ্বারা সৃষ্ট স্তন গ্রন্থির টিস্যুর পরিমাণ বৃদ্ধি গাইনেকোমাস্টিয়া। যদিও মহিলাদের মতো স্তন বিকাশ পায় না, পরিবর্তনের কারণে স্তনের টিস্যু ফুলে যায়। ইস্ট্রজেন হিসাবে, একটি ছেলের শরীর টেস্টোস্টেরন তৈরি করে পুরুষদের মধ্যে এমন একটি হরমোন যা বয়ঃসন্ধিকালে তাদের যৌন বৃদ্ধির দিকে পরিচালিত করে বা বয়স্ক মানুষের শরীর এই হরমোন তৈরি করে, দুটি হরমোনের ভারসাম্য পরিবর্তিত হয়। এস্ট্রোজেনের এই উচ্চ শতাংশের ফলে পুরুষদের স্তনের টিস্যুগুলি ফুলে যায়।

গাইনোকোমাস্টিয়ার লক্ষণগুলি কী কী?

স্তনের ফোলাভাব এবং কোমলতা লক্ষণগুলির সর্বাধিক এবং প্রথম লক্ষণ। গাইনোকোমাস্টিয়াতে আক্রান্ত ব্যক্তি স্তনের স্তনের নীচে লম্বা ফ্যাটি টিস্যুগুলির একটি ইঙ্গিত পেতে পারেন যা কখনও কখনও কোমল এবং ঘা হতে পারে। এই ক্ষেত্রে স্তন ক্যান্সারের জন্য খুব উদ্বেগ হতে পারে যা পুরুষদের অল্প শতাংশে ঘটে। এবং স্তনকে অন্যের তুলনায় আরও উল্লেখযোগ্য হয়ে উঠার মতো অসম দেখা যায়। ব্যথা এবং স্তনবৃন্ত স্রাব বা সংমিশ্রণ অবিলম্বে কোনও চিকিত্সকের সাথে দেখা করার লক্ষণ হতে পারে।
গাইনোকোমাস্টিয়া কখনও কখনও গুরুতর সমস্যা হয় না তবে এটি আত্মবিশ্বাসকে প্রভাবিত করতে পারে এবং বিব্রত করতে পারে এমন ব্যক্তির মানসিক স্বাস্থ্যের উপর এটি প্রভাব ফেলতে পারে। এটি আত্ম-সম্মান এবং খাওয়ার আচরণ, মনোভাবকে হ্রাস করতে পারে।

অস্ত্রোপচারের জন্য ব্যয় কী?

চিকিত্সা ব্যয় চিকিত্সা জন্য বেশিরভাগ মানুষকে প্রভাবিত করে এমন এক জটিল কারণ। চিকিত্সার পরিকল্পনা না করার সম্ভাবনা আরও বেশি, বেড়েছে এবং এটি জীবন এবং এমনকি মৃত্যুর জন্য স্বাস্থ্যের সমস্যার কারণ হতে পারে। ভারতে গাইনোকোমাস্টিয়া সার্জারির জন্য ব্যয় 1126 মার্কিন ডলার থেকে সর্বোচ্চ 4859 ডলার, যা অন্যান্য উন্নত দেশের তুলনায় সবচেয়ে সস্তা। ভারতে ব্যয়টি চিকিত্সা সুবিধা এবং প্রযুক্তির উন্নতির জন্য বিশ্বব্যাপী তৈরি করা হয়েছে যা অস্ত্রোপচারকে সহজ করে তোলে এবং দ্রুত পুনরুদ্ধারের ঝোঁক।

গাইনোকোমাস্টিয়া চিকিত্সার জন্য একটি অস্ত্রোপচার পদ্ধতি কী?

ভারতে গাইনোকোমাস্টিয়া সার্জারি হ'ল লাইপোসাকশন আকারে হতে পারে যা স্তনের মেদ অপসারণ করে। মাস্টেকটমি এন্ডোস্কোপি ব্যবহার করে, যেখানে একটি ছোট্ট চিরা তৈরি করা হয় এবং পুনরুদ্ধারের জন্য কম সময় জড়িত। ব্যক্তিগতকৃত পদ্ধতিতে, প্রক্রিয়াটি শুরু থেকে শেষ পর্যন্ত পরিচালিত হয়। অস্ত্রোপচারের ফলাফলগুলি শল্য চিকিত্সার পরপরই দেখা যায় এবং প্রযুক্তির অগ্রগতির কারণে পুনরুদ্ধারের সময় হ্রাস পায়।
লাইপোসাকশন একটি ছোট টিউব byোকিয়ে ফ্যাটি টিস্যুগুলি সরাতে পারে। অতিরিক্ত গ্রন্থিযুক্ত টিস্যু এক্সজেনশন দ্বারা সরিয়ে দেয়। ত্বক এবং টিস্যু হ্রাস প্রয়োজন। উভয় ক্ষেত্রেই এক্সাইজেশন এবং লাইপোসাকশন পদ্ধতি ব্যবহার করা হয়।

অস্ত্রোপচারের সাথে যুক্ত ঝুঁকিগুলি কী কী?

কখনও কখনও ঝুঁকির ডিগ্রিটি শল্য চিকিত্সার সাথে যুক্ত হয় এবং গাইনোকোমাস্টিয়া সংক্রমণের সাথে ত্বকের আঘাত বা রক্তপাত ঝুঁকি হতে পারে। অস্ত্রোপচারের প্রক্রিয়াটি এমনকি দাগ ফেলে দিতে পারে, সামান্য মিলহীন স্তনের বা স্তনের পরেও স্তনের ক্ষেত্রে স্থায়ী রঙ্গক পরিবর্তনও ঘটতে পারে, যদিও এই অসমতাটি দ্বিতীয় পদ্ধতির সাথে সংশোধন করা যায়। হ্রাস শল্য চিকিত্সার একটি পার্শ্ব প্রতিক্রিয়া এমনকি স্তনের সংবেদন হ্রাস বা অসাড়তা অন্তর্ভুক্ত থাকতে পারে।

কসমেটিক এবং স্থূলত্বের সার্জারি হাসপাতাল ভারত নিয়ে আপনার সার্জারির পরিকল্পনা করুন

কসমেটিক এবং স্থূলত্বের হাসপাতাল ভারত একটি চিকিত্সা পর্যটন সরবরাহকারী যা বহু লোককে তার দীর্ঘ পথে উপকৃত করেছে। তাদের সুবিধাগুলি ভারতের আন্তর্জাতিক রোগীদের চিকিত্সার জন্য একটি পৃথক স্তর যুক্ত করে। কসমেটিক এবং স্থূলত্বের হাসপাতাল ইন্ডিয়া হ'ল সেরা হাসপাতাল এবং সার্জনদের নেটওয়ার্ক যা কেবলমাত্র সাইটে প্রদত্ত ফ্রি পরামর্শ ফর্মটি পূরণ করেই সংযুক্ত থাকে। এই গ্রুপের পরামর্শদাতারা পরিস্থিতি বুঝতে এবং ভারতে ভ্রমণকারী রোগীদের জন্য বিশেষ ব্যবস্থা করার ক্ষেত্রে বিশেষজ্ঞ are তারা ভারতে সাশ্রয়ী মূল্যের গিনিকোমাস্টিয়া ব্যয় সহ চিকিত্সা পর্যটন, রোগীর জন্য মেডিকেল ভিসা, আবাসন, বীমা, বিমানবন্দর থেকে পিক ও ড্রপ সুবিধা সহ সহায়তা করে।

আপনার যদি গায়েনাকোমাস্টিয়া সার্জারি সম্পর্কিত কোনও প্রশ্ন থাকে তবে ফ্রি পরামর্শ ফর্মটি পূরণ করুন: এখানে ক্লিক করুন
ইমেল: enquiry@cosmeticandobesitysurgeryhhindindia.com
কল করুন: + 91-9373055368

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...