Saturday, January 4, 2020

ভারতে স্থূলত্বের সার্জারি হ'ল উন্নত স্বাস্থ্যের পথে

আমার কি স্থূলত্বের সার্জারি করা উচিত?

স্থূলত্বের বিস্তৃতি চূড়ান্ত পর্যায়ে এটি কখনও ছিল। নিঃসন্দেহে স্থূলত্ব হ'ল বেশ কয়েকটি মারাত্মক এবং সন্দেহজনকভাবে জীবন-হুমকিজনিত রোগের একটি প্রধান কারণ। এবং স্থূলত্বের শল্য চিকিত্সা যাকে অতিরিক্ত ব্যারিয়্যাট্রিক সার্জিকাল অপারেশন বলা হয়, এখন এটি অন্যতম সাধারণ হস্তক্ষেপ যার দিকে ওজন বেশি মানুষ পরিণত হয়। স্থূলত্বের শল্য চিকিত্সা এমন সমস্ত লোকের জন্য নয় যারা উল্লেখযোগ্য স্থূলকায় are ওয়েটলস শল্য চিকিত্সার জন্য যোগ্যতার জন্য আপনাকে কিছু ক্লিনিকাল পয়েন্টারগুলি পূরণ করতে হবে। আপনি যোগ্য কিনা তা দেখার জন্য আপনার সম্ভবত একটি নিবিড় স্ক্রিনিং পদ্ধতি থাকতে পারে। স্বাস্থ্যকর জীবনযাত্রায় নেতৃত্ব দেওয়ার জন্য আপনাকে অবশ্যই চিরস্থায়ী পরিবর্তন করতে ইচ্ছুক হতে হবে। আপনার পুষ্টি, জীবনধারা এবং আচরণ এবং আপনার ক্লিনিকাল পরিস্থিতি পর্যবেক্ষণ করে এমন দীর্ঘমেয়াদী পর্যবেক্ষণ পরিকল্পনাগুলিতে আপনাকে অংশ নিতে হবে।

স্থূলতা সার্জারি ওজন কমাতে কীভাবে সহায়তা করবে?

দুটি স্থূলত্বের শল্য চিকিত্সা বেশিরভাগ সঞ্চালিত হয় গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি এবং সামঞ্জস্যযোগ্য গ্যাস্ট্রিক ব্যান্ডিং। দ্য রাউক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাস সাধারণ এবং পদ্ধতি একটি সফল ধরণের। সার্জন পেটের উপরের প্রান্তকে ভাগ করে একটি ছোট থলি বিকাশের মাধ্যমে শুরু করে। এটি খাদ্যের ব্যবহারকে সীমাবদ্ধ করে। পরবর্তীকালে, ছোট্ট অন্ত্রের একটি y- আকারের অংশটি থলিটির সাথে সংযুক্ত থাকে যাতে খাদ্যটি জিজানামের প্রাথমিক অংশ ছাড়াও নীচের পেট, ডুডেনামকে বাইপাস করতে দেয়। হজম শক্তি এবং ভিটামিনকে ভিজিয়ে রাখে এমন পাচনতন্ত্রের কিছু অংশ বাইপাস করে। ওজন হ্রাস স্থিতিশীল হওয়ার আগে প্রায় দেড় বছর অব্যাহত থাকে।

স্থূলত্বের শল্য চিকিত্সার সুবিধা কী কী?

আপনার বা আপনার পছন্দসই ব্যক্তির পক্ষে দীর্ঘ সময়ের ওজন হ্রাস এবং সুস্বাস্থ্য বজায় রাখার জন্য ব্যারিয়াট্রিক শল্যচিকিত্সার একটি সামগ্রিক ব্যবস্থা এবং একটি বিস্তৃত চিকিত্সা পরিকল্পনা কার্যকর উপায় হতে পারে way বারিআত্রিক সার্জিকাল অপারেশন করার পাশাপাশি রয়েছে আরও অনেক সুবিধা:

  • দীর্ঘায়ু উন্নত। যে সকল লোকেরা ব্যারিটিরিয়িক সার্জারি করান তাদের শল্য চিকিত্সা না করে যাদের ওজন বেশি হয় তাদের তুলনায় মৃত্যুর ঝুঁকি কম থাকে।
  • ওজন সমস্যা সম্পর্কিত অবস্থার উন্নতি বা চিকিত্সা। উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস স্লিপ অ্যাপনিয়া, হাঁপানি, আর্থ্রাইটিস, কোলেস্টেরলের মাত্রা এবং আরও বেশি কিছু নিয়ে বারিয়েট্রিক শল্যচিকিত্সার বেশিরভাগ রোগীর স্থূলতা সম্পর্কিত পরিস্থিতির উন্নতি বা চিকিত্সা রয়েছে।
  • দীর্ঘমেয়াদী ওজন হ্রাস সাফল্য। গবেষণায় দেখা যায় যে স্থূলত্বের শল্য চিকিত্সা করা প্রায় 98% রোগী কৌশলটি অনুসরণ করে ওজন হ্রাসের কমপক্ষে 50% বজায় রাখতে সক্ষম হন।
  • দ্রুত বিপাক। আপনি আরও ওজন হ্রাস করার সাথে সাথে আপনি নিজেকে আরও শারীরিক ক্রিয়াকলাপ, যেমন বাইক চালানো, স্ট্রোলিং এবং সাঁতার কাটাতে সহায়তা করবেন তা আবিষ্কার করে যা শরীরের মেদকে কার্যক্ষমভাবে পোড়াতে উন্নত করে। ইনসুলিন এবং কর্টিসলের মতো হরমোনও হ্রাস পায়, যা শরীরের মেদ সঞ্চয় করতে সক্ষম করে।

স্থূলত্বের শল্য চিকিত্সার পরে সাধারণত ঝুঁকিগুলি কী কী?

স্থূলতাজনিত রোগীদের সহায়তায় স্থূলতা সার্জারি চূড়ান্ত সফল হতে পারে। তবে সমস্ত শল্য চিকিত্সা কয়েকটি ঝুঁকি নিয়ে আসে আপনার সার্জন পদ্ধতির সাথে সম্পর্কিত ঝুঁকি এবং জটিলতার জন্য একটি ব্যাখ্যা দিতে পারেন যাতে আপনি সিদ্ধান্ত নিতে পারেন যে শল্য চিকিত্সা করানো আপনার পক্ষে সেরা পছন্দ কিনা। স্থূলত্বের শল্য চিকিত্সার সাথে প্রায়শ যুক্ত ঝুঁকির মধ্যে রয়েছে:
  • অপুষ্টি
  • স্টোমাল স্টেনোসিস
  • ডাম্পিং সিনড্রোম
  • উক্ত ঝিল্লীর প্রদাহ

কেন কসমেটিক এবং স্থূলত্ব সার্জারি হাসপাতাল ভারত নির্বাচন?

কসমেটিক এবং স্থূলত্বের শল্য চিকিত্সা হাসপাতাল ভারত ভারতের শীর্ষস্থানীয় হাসপাতালগুলির সাথে সম্পর্কযুক্ত যে শীর্ষস্থানীয় সংস্থাগুলির মধ্যে একটি। মিশনটি হ'ল ভারতে স্বাস্থ্যসেবা এবং বিকল্প চিকিত্সার এক-স্টপ সলিউশন সবচেয়ে কার্যকর এবং ইতিবাচক ফলাফল এবং অত্যন্ত আতিথেয়তার সাথে পুরো যাত্রা সরবরাহ করা provide ভিসা আবেদন থেকে শুরু করে বিমানবন্দর থেকে পিক-আপ এবং ড্রপ সুবিধাগুলি, আমরা আপনাকে সমস্ত কিছুতে সহায়তা করি এবং একটি রোগী পরিচালককে অফার করি। আমাদের রোগী তত্ত্বাবধায়ক এমন এক ব্যক্তি যা আপনি সাধারণত আপনার ভ্রমণের সময় আপনার পাশে খুঁজে পেতে পারেন। আপনার চিকিত্সা, চিকিত্সা বিল বা এমনকি বিনোদনের জন্য তাকে সহায়তা দেওয়া হয়।

আপনার যদি কোনও প্রশ্ন থাকে তবে বিনামূল্যে পরামর্শ ফর্ম পূরণ করে আপনার ক্যোয়ারী প্রেরণ করুন যাতে আমরা আপনাকে সহায়তা করতে পারি। এখানে ক্লিক করুন
আপনি আন্তর্জাতিক হেল্পলাইন নম্বর + 91-9373055368 বা আমাদের ইমেল করতে পারেন: enquiry@cosmeticandobesitysurbryhhindindia.com

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...