Tuesday, January 28, 2020

বাস্তবতা বনাম সনাক্ত করুন। মিথ - ভারতে প্লাস্টিক সার্জারি

প্লাস্টিক সার্জারি বিজ্ঞানের একটি ক্রমবর্ধমান শাখা। যদিও প্রাথমিকভাবে এটি মিডিয়া এবং টেলিভিশন সম্প্রদায়ের মধ্যে সীমাবদ্ধ থাকার কথা ছিল, তবে এর সচেতনতা আজ সাধারণ মানুষের মধ্যেও ছড়িয়ে পড়েছে। প্লাস্টিকের অস্ত্রোপচার সম্পর্কেও কিছু মিথ প্রচলিত আছে। এই নিবন্ধটি পড়া আপনাকে পৌরাণিক কাহিনী থেকে সত্যকে আলাদা করতে সহায়তা করবে।



1. কসমেটিক সার্জারি এবং প্লাস্টিক সার্জারি একই রকম।

শ্রুতি. কসমেটিক সার্জারি হ'ল উপস্থিতির একটি অস্ত্রোপচার। এটি বৈকল্পিক এবং সৌন্দর্যের নান্দনিকতার দিকে মনোনিবেশ করে, অন্যদিকে প্লাস্টিক সার্জারিটি আঘাতের চিকিত্সায় বা কসমেটিক কারণে, টিস্যু স্থানান্তরিত করে দেহের অংশগুলি পুনর্গঠন বা মেরামতের প্রক্রিয়া হিসাবে সংজ্ঞায়িত করা হয়।

 2. কসমেটিক সার্জনরা প্রসাধনী শল্যচিকিত্সার জন্য যোগ্য are

ফ্যাক্ট। তাদের বিশাল ব্যবহারিক অভিজ্ঞতা, শক্তিশালী জ্ঞান এবং প্রশিক্ষণ এগুলির জন্য যোগ্য করে তোলে। আন্তর্জাতিকভাবে বিকৃত হাসপাতালগুলিতে সর্বাধিক দক্ষ সার্জনরা সাশ্রয়ী দামে সেরা কসমেটিক সার্জারি সরবরাহ করে ভারত।

3. বোটোক্স, মাইক্রোডার্মাব্রেশন এবং লাইপোসাকশনের মতো কসমেটিক পদ্ধতি পুরুষদের মধ্যে ক্রমবর্ধমান জনপ্রিয়।

ফ্যাক্ট। আমেরিকান একাডেমি অফ কসমেটিক সার্জারির 2005 কার্যক্রমে জরিপ অনুসারে, পুরুষদের মধ্যে শীর্ষ পাঁচটি জনপ্রিয় পদ্ধতি হ'ল বোটক্স, চুল প্রতিস্থাপন / পুনরুদ্ধার, লেজারের চুল অপসারণ, মাইক্রোডার্মাব্রেশন এবং লাইপোসাকশন। এই পদ্ধতিগুলি ক্রমবর্ধমান কসমেটিক এবং স্থূলত্ব সার্জারি হাসপাতাল ভারত দ্বারা সরবরাহ করা হওয়ায় ভারতে জনপ্রিয় হয়ে উঠছে।

4. বেশিরভাগ পুরুষ বিশ্বাস করেন যে ব্যক্তিগত উপস্থিতি পেশাগতভাবে সফল হতে বা পদোন্নতি লাভের তাদের ক্ষমতাকে প্রভাবিত করে।

ফ্যাক্ট। একটি এএএসএস গ্রাহক সমীক্ষা অনুসারে, ৮ 83 শতাংশ পুরুষ বিশ্বাস করেন যে ব্যক্তিগত উপস্থিতি তাদের পেশাদার সাফল্য এবং অগ্রগতিতে ভূমিকা পালন করে। বেসরকারী চাকরীর যুগের সাথে সাথে এই ফলাফলগুলি ভারতেও একই রকম হতে পারে।

5. স্তনের বর্ধন স্তন্যপায়ী স্তন ঠিক করবে।

শ্রুতি। স্তন বৃদ্ধি নান্দনিক উদ্দেশ্যে রোপন ব্যবহার করে মহিলাদের স্তনের আকার এবং আকার বাড়ানোর জন্য একটি শল্যচিকিত্সার পদ্ধতি। সিলিকন সাধারণত রোপন উপাদান হিসাবে ব্যবহৃত হয়।

স্তন উত্তোলনের জন্য স্তন উত্তোলন উপযুক্ত পদ্ধতি। কোনও মহিলার সন্তানের জন্মের পরে তার স্তন কুঁচকে যেতে শুরু করে। স্তনগুলি তাদের মূল আকারে উন্নীত করতে স্তনের চারপাশের অতিরিক্ত ত্বক সরিয়ে এটি সংশোধন করা যেতে পারে। এই পদ্ধতিতে স্তনের টিস্যুগুলি সরানো হয় না।

6. আপনার যদি স্তনের প্রতিস্থাপন থাকে তবে এটি বুকের দুধ খাওয়ানো নিরাপদ।

ফ্যাক্ট। খ্যাতিমান বিভিন্ন মেডিকেল ইনস্টিটিউট বিশ্বাস করে যে বুকের দুধে সিলিকন শোষিত হওয়ার সম্ভাবনা থাকলেও পরিমাণটি কোনও ক্ষতি করতে পারে না।

7. স্তন রোপন আপনার স্তন ক্যান্সারে আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ায়।

শ্রুতি. মেডিসিন ইনস্টিটিউট প্রমাণ সহ প্রমাণ করেছে যে স্তন প্রতিস্থাপন এবং স্তন ক্যান্সার হওয়ার সম্ভাবনার মধ্যে কোনও সম্পর্ক নেই।

8.  লাইপোসাকশন হ'ল ওজন হ্রাস করার একটি সহজ উপায়।

শ্রুতি. চূড়ান্ত স্বাস্থ্যকর হওয়ার জন্য যথাসম্ভব ওজন হ্রাস করা হ'ল লাইপোসাকশনের আগে আপনার প্রসাধনী সার্জন চাপিয়ে দেবে এমন পূর্ব শর্ত।

9. লাইপোসাকশন সেলুলাইট অপসারণ করে।

শ্রুতি. ত্বকের নীচে তন্তুযুক্ত টিস্যুগুলি বের করে ফেলা চেহারাগুলিকে বাধা দিতে পারে, ফলে কোনও তন্তুযুক্ত টিস্যু অপসারণ করা হয় না। তন্তুযুক্ত টিস্যু সেলুলাইট সৃষ্টি করে।

10. চর্বি লাইপোসাকশন পরে ফিরে আসে।

শ্রুতি. লাইপোসাকশন ফ্যাট কোষের সংখ্যা সরিয়ে দেয়। একবার মুছে ফেলা হলে তারা আর ফিরে আসে না।

11. একটি কসমেটিক সার্জন টিউসেন্ট লাইপোসাকশনটি বিকাশ করেছিলেন (এটি সর্বপ্রথম লাইপোসাকশনের সেরা ধরণের হিসাবে বিবেচিত)।

ফ্যাক্ট। একজন চর্ম বিশেষজ্ঞ এটি বিকাশ করেছেন।

12. বোটক্স® চোখের পলকের ঝাঁকুনির কারণ হতে পারে।

শ্রুতি. বোটক্স প্রক্রিয়াটির যথাযথ প্রশাসনের সাথে, ড্রোপি চোখের পাতা ঝুঁকি 2% এরও কম এবং এমনকি উপস্থিত থাকলেও এটি একটি অস্থায়ী অবস্থা।

13. বোটক্স® আপনার মুখের পেশীগুলি হিমশীতল করে আপনাকে ভাব প্রকাশ ছাড়বে।

শ্রুতি. যদি লক্ষ্যযুক্ত পেশীগুলিতে অল্প পরিমাণে বোটক্স পরিচালনা করা হয় তবে এটি যত্ন নেওয়া যেতে পারে।

14. একটি কসমেটিক সার্জন বোটক্স বিকাশ করেছে ®

ফ্যাক্ট। একজন চক্ষু বিশেষজ্ঞ বোটক্স বিকাশ করেছেন।

আপনি যদি প্লাস্টিক সার্জারি সম্পর্কে আরও জানতে চান বা কসমেটিক এবং স্থূলত্বের শল্যচিকিত্সা হাসপাতাল ভারত আপনাকে কোনও জিজ্ঞাসা করতে সহায়তা করবে। এখানে ক্লিক করুন
ইমেল: enquiry@cosmeticandobesitysurgeryhhindindia.com
কল করুন: + 91-9373055368

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...