Tuesday, July 9, 2024

কি ডঃ বিবেক ভিজকে লিভার ট্রান্সপ্লান্ট সার্জন করে?

সংক্ষিপ্ত বিবরণ:

লিভার, প্রাপ্তবয়স্কদের মধ্যে প্রায় 3 কিলোগ্রাম ওজনের, শরীরের বৃহত্তম অভ্যন্তরীণ অঙ্গ। এটি পেটের ডান দিকে ডায়াফ্রামের নীচে অবস্থিত। লিভার ট্রান্সপ্ল্যান্টের প্রয়োজনে যথেষ্ট গুরুতর লিভারের রোগ বিভিন্ন কারণে হতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সাধারণত শেষ পর্যায়ে যকৃতের রোগের কারণে জটিলতার সম্মুখীন ব্যক্তিদের জন্য একটি চিকিত্সা বিকল্প হিসাবে সংরক্ষিত। বিরল ক্ষেত্রে, আগের সুস্থ লিভারের হঠাৎ ব্যর্থতাও ঘটতে পারে।

কার লিভার ট্রান্সপ্ল্যান্ট প্রয়োজন?

লিভার সিরোসিস নির্ণয় করা রোগীদের, যেমন অ্যালকোহল-সম্পর্কিত, হেপাটাইটিস বি-সম্পর্কিত, হেপাটাইটিস সি-সম্পর্কিত, উইলসন রোগ-সম্পর্কিত, বা ন্যাশ-সম্পর্কিত সিরোসিস, সেইসাথে যারা হেপাটোসেলুলার কার্সিনোমা আছে, তাদের লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির প্রয়োজন হতে পারে। অ্যাসাইটস (পেটে তরল জমা হওয়া) বা হেপাটিক এনসেফালোপ্যাথি (লিভারের রোগের কারণে মস্তিষ্কের কর্মহীনতা) এর মতো জটিলতার সম্মুখীন রোগীদেরও চিকিত্সার হস্তক্ষেপের প্রয়োজন হতে পারে।

ডঃ বিবেক ভিজ লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ফোর্টিস

ডাঃ বিবেক ভিজ ভারতে লিভার ট্রান্সপ্লান্ট সার্জারির জন্য একজন চ্যাম্পিয়ন

ডাঃ বিবেক ভিজ ইন্ডিয়া লিভার ট্রান্সপ্ল্যান্টে তার ব্যাপক অভিজ্ঞতা এবং ব্যতিক্রমী দক্ষতার জন্য বিখ্যাত। বিরল এবং জটিল ক্ষেত্রে সফলভাবে পরিচালনা করার জন্য তার খ্যাতির কারণে রোগীরা তার দক্ষতা খোঁজার জন্য বিশ্বব্যাপী ভ্রমণ করেন যা অন্যান্য সার্জনরা অস্বীকার করতে পারে। ডঃ বিবেক ভিজ লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ফোর্টিস অত্যাধুনিক অস্ত্রোপচার কৌশলগুলিতে বিশেষজ্ঞ এবং তাদের বিকাশে মূল ভূমিকা পালন করেছেন। রোগীর যত্নের প্রতি তার দৃষ্টিভঙ্গি অত্যন্ত স্বতন্ত্র, নিবেদিত দলগুলি চিকিত্সার সমস্ত দিক পূরণ করে। এছাড়াও, ফোর্টিস-এর লিভার ট্রান্সপ্লান্ট প্রোগ্রামে ট্রান্সপ্লান্টের পূর্বে এবং পরবর্তী উভয় রোগীদের জন্য সহায়তা গোষ্ঠী অন্তর্ভুক্ত রয়েছে। ডাঃ বিবেক ভিজ ফোর্টিস হাসপাতাল উন্নত লিভার রোগে আক্রান্ত রোগীদের এবং যাদের লিভার ট্রান্সপ্লান্ট প্রয়োজন তাদের জন্য ব্যাপক, বহুমুখী যত্ন প্রদান করে। ভারতের অন্যান্য লিভার ট্রান্সপ্লান্ট সার্জনদের থেকে নিজেকে আলাদা করে, ডঃ বিবেক ভিজ লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ফোর্টিস সম্পূর্ণ অঙ্গ এবং স্প্লিট-লিভার ট্রান্সপ্ল্যান্ট উভয়ই সঞ্চালন করে, রোগীদের অত্যাধুনিক এবং জীবন রক্ষাকারী বিকল্প সরবরাহ করে। তিনি যকৃতের রোগে আক্রান্ত ব্যক্তিদের জন্য দক্ষ মূল্যায়ন এবং চিকিত্সার পরিকল্পনাও অফার করেন, লিভারের অবস্থার জন্য নতুন এবং উন্নত চিকিত্সার বিকাশের উপর দৃঢ় ফোকাস সহ।

ডাঃ বিবেক ভিজ ট্রান্সপ্লান্টের সুযোগ বাড়ানোর জন্য উদ্ভাবনী যত্ন প্রদান করেন

ফোর্টিস-এর একজন লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ড. বিবেক ভিজ ইন্ডিয়া, লিভার ট্রান্সপ্লান্টে শ্রেষ্ঠত্বের একটি শক্তিশালী ভিত্তি সহ ভারতের সবচেয়ে দক্ষ পেশাদারদের মধ্যে একজন হিসেবে বিবেচিত। বিশ্বের সমস্ত কোণ থেকে রোগীরা তার দক্ষতার সন্ধান করে কারণ সফলভাবে অস্বাভাবিক এবং জটিল কেসগুলি পরিচালনা করার জন্য তার খ্যাতি রয়েছে যা অন্যান্য সার্জনরা নিতে অস্বীকার করতে পারে। ডক্টর বিবেক ভিজ লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ফোর্টিস শুধুমাত্র সর্বশেষ অস্ত্রোপচারের কৌশলগুলিতে বিশেষজ্ঞই নন তবে তাদের বিকাশেও একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। রোগীর যত্নের প্রতি তার দৃষ্টিভঙ্গি ব্যক্তিগত প্রয়োজন অনুসারে তৈরি করা হয় এবং তিনি রোগীদের প্রতিস্থাপনের আগে এবং পরে উভয়ের জন্য সহায়তা গোষ্ঠী সরবরাহ করেন। ডাঃ বিবেক ভিজ ফোর্টিস হাসপাতাল সম্পূর্ণ অঙ্গ প্রতিস্থাপন এবং স্প্লিট-লিভার ট্রান্সপ্ল্যান্ট উভয়ের জন্য পরিচিত, অত্যাধুনিক এবং জীবন রক্ষাকারী বিকল্পগুলি অফার করে যা তাকে ভারতে তার সহকর্মীদের থেকে আলাদা করে। ডঃ বিবেক ভিজ লিভার ট্রান্সপ্লান্ট সার্জন ফোর্টিস লিভারের রোগের জন্য নতুন এবং উন্নত চিকিত্সা উদ্ভাবনের জন্য নিবেদিত, তাকে দেশের শীর্ষ 10 লিভার ট্রান্সপ্লান্ট সার্জনদের একজন হিসাবে স্থান দিয়েছে। ডাঃ বিবেক ভিজ ইন্ডিয়া লিভার ট্রান্সপ্লান্ট বিভাগকে বিশ্বব্যাপী স্বীকৃতির জন্য উন্নীত করার লক্ষ্যে ভারতীয় হাসপাতালগুলিতে উদ্ভাবনী প্রযুক্তি চালু করতে প্রতিশ্রুতিবদ্ধ।

ডাঃ বিবেক ভিজের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন

অগ্রদূত স্বাস্থ্যসেবা হল ভারতের সবচেয়ে বিশ্বস্ত চিকিৎসা সহায়তা সংস্থা। খরচ-কার্যকর লিভার ট্রান্সপ্লান্ট পরিষেবা এবং সম্পূর্ণ স্বাস্থ্যসেবা সমাধানের জন্য ডাঃ বিবেক ভিজ ইন্ডিয়ার সাথে যোগাযোগ করুন। আমাদের ক্লিনিকাল পেশাদারদের দল চিকিৎসা প্রতিকার, স্বাস্থ্যসেবা এবং হাসপাতাল পরিচালনায় বিশেষজ্ঞ। আমাদের সফল যাত্রা জুড়ে, আমরা অসংখ্য রোগীর জীবনকে উন্নত করেছি, তাদের পুনরুদ্ধার করতে এবং একটি সুস্থ, আনন্দময় জীবনযাপন করতে সহায়তা করেছি। বিশ্বমানের হাসপাতাল এবং অত্যন্ত অভিজ্ঞ ডাক্তারদের জন্য আপনার চিকিৎসা শুরু থেকে শেষ পর্যন্ত নিবেদিত, আপনার স্বাস্থ্য এবং জীবনীশক্তি নিশ্চিত করার জন্য অগ্রদূতদের স্বাস্থ্যসেবা বিশ্বাস করুন। আমরা আমাদের রোগীদের এবং তাদের সুস্থতার জন্য প্রতিশ্রুতিবদ্ধ, সর্বদা সম্ভাব্য সর্বোত্তম যত্ন প্রদানের জন্য সচেষ্ট।

No comments:

Post a Comment

হালিমা খানের অনুপ্রেরণামূলক অভিজ্ঞতা: দিল্লিতে সেরা মেরুদণ্ডের সার্জন নির্বাচন করা

চিকিৎসার অলৌকিকতার ক্ষেত্রে, হালিমা খানের উজ্জ্বলতার মতো গল্পগুলি ভারতে ন্যূনতম আক্রমনাত্মক মেরুদণ্ডের অস্ত্রোপচারের মাধ্যমে মেরুদণ্ডের দুর্...