Wednesday, July 26, 2023

মস্তিষ্কের যত্নের ভবিষ্যত: নিউরোসার্জারি ভারতে নেতৃত্ব দিচ্ছে

 সংক্ষিপ্ত বিবরণ:


"নিউরোসার্জারি" শব্দটি স্নায়বিক অস্ত্রোপচারের জন্য সংক্ষিপ্ত, এটি এমন একটি ক্ষেত্র যা আতঙ্কিত সিস্টেমের সমস্যাগুলির নির্ণয় এবং চিকিত্সার সাথে সম্পর্কিত। নিউরোসার্জারি হল নিউরোমেডিসিনের একটি সহযোগী ক্ষেত্র, যার মধ্যে ওষুধ এবং অ-সার্জিক্যাল কৌশল ব্যবহার করে স্নায়বিক ব্যাধি এবং জটিলতার পূর্বাভাস এবং চিকিত্সা অন্তর্ভুক্ত। বেশিরভাগ রোগীর ক্ষেত্রে, নিউরোলজিস্টরা নিউরোসার্জনদের সাথে কাজ করেন।




মুম্বাইয়ের সেরা নিউরোসার্জন ডাক্তার দ্বারা দেওয়া নিউরোসার্জারির প্রকারগুলি


নিউরোসার্জারি একটি অত্যন্ত চ্যালেঞ্জিং অস্ত্রোপচারের শক্তি যেখানে কৌশলগুলি ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। এখানে প্রাথমিক ধরণের শর্তগুলির কয়েকটি উদাহরণ রয়েছে যা ভারতের সেরা নিউরোসার্জারি হাসপাতালগুলি অফার করে:

  • মস্তিষ্ক, মেরুদণ্ড এবং খুলির টিউমার
  • মাথা এবং মেরুদন্ডে আঘাত
  • ডিজেনারেটিভ মেরুদণ্ডের অবস্থা এবং প্রল্যাপ্সড ডিস্ক
  • সেরিব্রাল (মস্তিষ্ক) অ্যানিউরিজম এবং স্ট্রোক
  • মৃগীরোগ
  • সংক্রমণ
  • চলাচলের ব্যাধি যেমন পারকিনসন রোগ
  • কিছু মানসিক ব্যাধি
  • জন্মগত অবস্থা যেমন স্পাইনা বিফিডা
  • সেরিব্রো-স্পাইনাল ফ্লুইড প্রবাহকে প্রভাবিত করে এমন অবস্থা যেমন হাইড্রোসেফালাস
  • পিটুইটারি টিউমার এবং নিউরোএন্ডোক্রাইন ডিসঅর্ডার


দিল্লির নিউরোসার্জনের কাছ থেকে চিকিৎসার মতামত নিন



দিল্লির নিউরোসার্জন বিশ্বের সেরা কিছু। তাদের দক্ষতা এবং আলাদা ধরনের জটিলতার সাথে মোকাবিলা করার বড় অভিজ্ঞতা তাদের ময়দানের যেকোন কোণে পাওয়া তাদের থেকে আলাদা করে তোলে। তাদের বেশিরভাগই প্রত্যন্ত অঞ্চল থেকে অবহিত এবং শিক্ষিত। তদুপরি, তারা চিকিৎসা যুগের বর্তমান পরিবর্তন এবং নিউরোসার্জারির শৃঙ্খলার মধ্যে অতি-আধুনিক আপডেটের সাথে যান্ত্রিকভাবে নিজেদেরকে উন্নত করে। দিল্লির নিউরোসার্জন অন্যান্য দেশগুলিতেও অস্ত্রোপচারের পদ্ধতিগুলি সম্পাদন করার বিশাল অভিজ্ঞতা রয়েছে। দিল্লির নিউরোসার্জন উল্লেখযোগ্য ক্লিনিকাল অভিজ্ঞতা সহ অবিশ্বাস্যভাবে যোগ্য এবং পেশাদার ক্লিনিকাল বিশেষজ্ঞ; তারা রোগীর কাছে অসামান্য ফলাফল প্রদানের জন্য অত্যাধুনিক ক্লিনিকাল কৌশল ব্যবহারে প্রশিক্ষিত বিশেষজ্ঞ। রোগীরা, নিউরোসার্জারির সাশ্রয়ী মূল্যের খরচ পাওয়ার পরে ভারত সুখে বাড়ি ফিরে যায়, দিল্লিতে নিউরোসার্জনের দেওয়া সাফল্যের হার থেকে এটি স্পষ্ট যে এটি সর্বোত্তম। ভারতে নিউরোসার্জারির জন্য উচ্চতর সাফল্যের হার দিল্লিতে নিউরোসার্জনের পরিষেবা পেতে প্রতি বছর বিশ্বব্যাপী রোগীদের আরও বেশি প্রবাহের জন্য দায়ী।


নিউরোসার্জারির জন্য ভারত কেন সর্বোত্তম উদ্দেশ্য তার সুবিধা



নিউরোসার্জারির সাশ্রয়ী মূল্যের খরচ ভারত সাধারণত পশ্চিমা দেশগুলিতে আপনার যা খরচ হবে তার একটি নগণ্য অংশ তাই ভারতে চিকিত্সার জন্য প্রচুর সংখ্যক ব্যক্তি ভ্রমণ করেন। নিউরোসার্জারির সাশ্রয়ী মূল্যের খরচ ভারতের পশ্চিমা দেশগুলির তুলনায় অনেক কম। নিউরোসার্জারি দ্ব্যর্থহীনভাবে, কিছু ব্যয়বহুল হতে পারে এবং ব্যক্তিরা কেন ভারতে উড়ে যায় তার জন্য এটি একটি মৌলিক কারণ। রোগীর নিজ দেশে নিউরোসার্জারি তুলনামূলকভাবে বেশি; তারা মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ খরচ. নিউরোসার্জারির সাশ্রয়ী মূল্যের খরচ ভারতের পশ্চিমা দেশগুলির তুলনায় অনেক কম। রোগীর নিজ দেশে নিউরোসার্জারি তুলনামূলকভাবে বেশি; তারা মার্কিন যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ খরচ. নিউরোসার্জারি ভারত খরচ  বিশ্বের সর্বনিম্ন একটি সংখ্যা. নিউরোসার্জারি খরচ ভারত ইউএসএ-তে 20% খরচের জন্য প্রস্তুত যেখানে গুণমান বা সাফল্যের হারে কোনো আপস নেই। ভারত প্রতি বছর কয়েক হাজার চিকিৎসা অবকাশ যাপনকারীদের স্বাগত জানায়, যাদের বেশিরভাগই নিউরোসার্জারি পদ্ধতির জন্য ভ্রমণ করে। 


ধীরাজ বোজওয়ানি কনসালট্যান্টস এখানে কীভাবে আপনাকে সহায়তা করতে পারে?


ধীরাজ বোজওয়ানি পরামর্শদাতা ভারতের একটি নেতৃস্থানীয় চিকিৎসা ভ্রমণ সংস্থা যা বিদেশ থেকে আসা রোগীদের ভারতে মানসম্পন্ন এবং সাশ্রয়ী মূল্যের চিকিৎসা নিতে সাহায্য করে। বিশ্বের সেরা চিকিৎসা পর্যটন পরামর্শদাতাদের মধ্যে গণনা করা, ধীরাজ বোজওয়ানি পরামর্শদাতাদের ভারত সফরে চিকিৎসা পর্যটকদের অনন্য সমাধান প্রদানের লক্ষ্যে শুরু করা হয়েছে। প্রাথমিক ভার্চুয়াল পরামর্শ থেকে শুরু করে রোগ নির্ণয় বা চিকিত্সার লাইন, ভ্রমণের পরিকল্পনা থেকে হোটেলে থাকার বিষয়ে দ্বিতীয় মতামত পর্যন্ত — ধীরাজ বোজওয়ানি পরামর্শদাতারা তাদের যাত্রার প্রতিটি ধাপে রোগীদের সাহায্য করার জন্য এবং হাত ধরার জন্য রয়েছে।



ভারতে আপনার চিকিত্সার প্রতিটি ধাপে বিনামূল্যে মতামত, উদ্ধৃতি, মেডিকেল ভিসা আমন্ত্রণ এবং সহায়তা পান। আপনি আমাদের কল করতে পারেন: +91-9860755000 এছাড়াও আপনি সর্বশেষ মেডিকেল রিপোর্ট সহ আমাদের ইমেল করতে পারেন – contact@dheerajbojwani.com


No comments:

Post a Comment

যত্নের একটি নতুন যুগ: ভারতে সাইবার নাইফ ক্যান্সারের চিকিৎসার খরচ

সংক্ষিপ্ত বিবরণ: সাইবারনাইফ  সিস্টেম ক্যান্সার এবং নন-ক্যান্সারস টিউমার, সেইসাথে রেডিয়েশন থেরাপির প্রয়োজন এমন অন্যান্য অবস্থার জন্য একটি অ...