Wednesday, August 11, 2021

লেজার স্পাইন সার্জারি ইন্ডিয়া থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে রোগী একটি সক্রিয় জীবনে ফিরে এসেছে

 লেজার স্পাইন সার্জারি ভারতে মেরুদণ্ডের সমস্যা থেকে স্থায়ীভাবে মুক্তি পেতে US২ বছর বয়সী গ্রেসন জোন্স তার স্ত্রীকে নিয়ে ভারতে এসেছিলেন। চিকিৎসকদের পরিবারের অন্তর্গত, তিনি তার চিকিৎসার জন্য ভারতকে উপযুক্ত স্থান বলে মনে করেন। তার মুখে একটি সন্তোষজনক হাসি ছড়িয়ে, তিনি এখন ভারতে তার অভিজ্ঞতা শেয়ার করেন।



"আমি স্পন্ডিলোলিস্টেসিস রোগে আক্রান্ত হয়েছিলাম, মেরুদণ্ডের একটি অবস্থা যেখানে পিছনের একটি হাড় নীচের হাড়ের উপর দিয়ে স্লাইড করে। এটি পিঠের ব্যথা এবং অসাড়তা বা এক বা উভয় পায়ে দুর্বলতা সৃষ্টি করবে। আমি এক বছরেরও বেশি সময় ধরে তলপেটে ব্যথা অনুভব করছি। এমনকি বেশ কিছু medicationষধ এবং চিকিৎসার পরেও আমি অনেক সমস্যার সম্মুখীন হয়েছি। আমার সমস্যা মার্কিন যুক্তরাষ্ট্রে চিকিৎসা করা সম্ভব হয়নি তাই আমি খুঁজে বের করতে শুরু করলাম। এর খরচ  লেজার স্পাইনসার্জারি ইন্ডিয়া, যেখানে আমারও একটি পরিবার আছে, সেখানে মার্কিন যুক্তরাষ্ট্রে পদ্ধতির খরচ ভারতে চিকিৎসার চেয়ে 3-4 গুণ বেশি। ভারতে হাসপাতাল এবং ডাক্তারদের মান সেরা মানের সমান, অপেক্ষার কোন সময় ছিল না, এবং তাই আমি ভারতকে বেছে নিলাম!

ঠিক আছে, যখন আপনি বিদেশে আপনার চিকিৎসার সন্ধান করছেন, তখন আপনার একটি ভাল চিকিৎসা ভ্রমণ সুবিধার প্রয়োজন হবে। আমি ইন্টারনেটে তাকালাম এবং ধীরজ বোজওয়ানি কনসালটেন্টের ওয়েবসাইটের মাধ্যমে গেলাম। সেই সময় আমি বুঝতে পেরেছিলাম যে তারা একটি খুব নির্ভরযোগ্য উৎস এবং আমি তাদের সাথে যোগাযোগ করেছি। এর পরে জিনিসগুলি দ্রুত গতিতে এগিয়ে যায় এবং তারা ভারতের সেরা মেরুদণ্ডী হাসপাতালের তালিকা সরবরাহ করে।

ধীরজ বোজওয়ানি কনসালট্যান্ট আমার কেস একাধিক হাসপাতালে নিয়ে যান এবং এক সপ্তাহের মধ্যে ৫ জন সিনিয়র ডাক্তারের সুপারিশ শেয়ার করেন। আমি সার্জন এবং লেজার স্পাইন সার্জারির জন্য ধীরজ বোজওয়ানি কনসালট্যান্টের সুপারিশকৃত হাসপাতাল থেকে খুব মুগ্ধ হয়েছিলাম ভারত একটি JCI অনুমোদিত হাসপাতাল অর্থাৎ হাসপাতালগুলির (বিশ্বব্যাপী) সর্বোচ্চ স্তরের স্বীকৃতি। আমি ফোনে সার্জনের সাথে আমার কেস নিয়েও আলোচনা করেছি, এটি আমাকে আত্মবিশ্বাস দিয়েছে!


সেরা লেজার স্পাইন সার্জন:- ভারতে লেজার স্পাইন সার্জারি ড Dr. অরবিন্দ কুলকার্নির


সিদ্ধান্ত নেওয়ার পর, ধীরজ বোজওয়ানি পরামর্শক দল তাকে কাগজপত্র সম্পন্ন করতে সহায়তা করেছিল। কেস ম্যানেজার হাসপাতাল থেকে ভিসা আমন্ত্রণপত্র পেয়েছিলেন এবং দলের বাকি সদস্যরা তার মেডিকেল ই ভিসার আবেদনের জন্য কাজ করেছিলেন। পরবর্তীতে তিনি ভারতে আসেন। মার্কিন যুক্তরাষ্ট্র থেকে রোগীকে অপারেশন টিমের একজন নির্বাহী গ্রহণ করেন এবং হোটেলে নিয়ে যান। “আমার পিঠের ব্যথার কারণে, এটা স্পষ্টতই আরামদায়ক ছিল না। ফ্লাইট যথাসময়ে ছিল। আমি ভারত থেকে মার্কিন যুক্তরাষ্ট্রে উড়ে এসেছি। ভারতে অবতরণের পর আমাকে অপেক্ষা করতে হয়নি কারণ ধীরজ বোজওয়ানি কনসালটেন্ট রোগীর ম্যানেজার ইতিমধ্যে বিমানবন্দরে উপস্থিত ছিলেন। ভারতে আসার পরপরই আমাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এক ঘন্টা পর আমি সার্জনের সাথে দেখা করলাম। নির্দেশ অনুসারে আমি কিছু পরীক্ষার মধ্য দিয়ে গেলাম এবং পরের দিন আমি আমার লেজার স্পাইন সার্জারি ইন্ডিয়াতে হাসপাতালে ভর্তি হলাম। ধীরজ বোজওয়ানি কনসালট্যান্ট আমার জন্য সবকিছু সাজিয়েছেন এবং আমাকে আমার বাজেটের মধ্যে থাকা হোটেলের বিকল্প দিয়েছেন। আমি যে হোটেলটি বেছে নিয়েছিলাম তা ছিল হাসপাতাল থেকে ৫ মিনিটের যাত্রা।

একটি নির্ধারিত তারিখে, লেজার মেরুদণ্ড সার্জারি ভারত সফলভাবে পরিচালিত হয়েছিল। কয়েকদিন পর্যবেক্ষণ ও সুস্থতার পর রোগীকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হয়। ডাক্তারের জীবনধারা এবং পোস্টুরাল পরিবর্তনের একটি বিস্তারিত অধিবেশন ছিল যা ভবিষ্যতে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসা রোগীকে করতে হবে। "চিকিত্সা এবং সামগ্রিক যত্ন অসাধারণ ছিল। খুব ধৈর্যশীল এবং দয়ালু হওয়ার জন্য আমি সমস্ত কর্মীদের কাছে অনেক কৃতজ্ঞ। ফিজিওথেরাপি এবং পুনরুদ্ধারের জন্য আমাকে মাত্র 3 দিন হাসপাতালে এবং 10 দিন হোটেলে থাকতে হয়েছিল। ফিজিওথেরাপিস্টের ব্যবস্থা করেছিলেন ধীরজ বোজওয়ানি কনসালটেন্ট।

এটি একটি খুব আনন্দদায়ক অভিজ্ঞতা ছিল। রোগ নির্ণয় এবং দ্রুত চিকিৎসা প্রশংসনীয়। লেজার মেরুদণ্ড সার্জারি ভারতে 2 দিনের মধ্যে, আমি হাঁটতে পারতাম। হোটেল থেকে হাসপাতাল পর্যন্ত সবকিছুই খুব আদিম এবং সঠিক এবং প্রযুক্তিগতভাবেও উন্নত। আমি চিকিৎসার ক্ষেত্রে ভারতের উচ্চমানের জন্য ভারতকে দৃ strongly়ভাবে সুপারিশ করছি, এবং এখানকার দামও বিশ্বের অন্য যেকোনো জায়গার তুলনায় সস্তা। এখানে হাসপাতাল এবং ডাক্তারদের জন্য অনেক অপশন আছে। আপনি আপনার কেস ম্যানেজারের সাথে আলোচনা করার পর আপনার চিকিৎসার জন্য একজনকে বেছে নিতে পারেন যিনি পুরো সময় নির্দেশনা দেবেন।

আমি ধীরজ বোজওয়ানি পরামর্শক দলের প্রতি কৃতজ্ঞ। আমি এখন যুক্তরাষ্ট্রে ফিরে এসেছি এবং আমি আবার টেনিস খেলা শুরু করার জন্য উন্মুখ! আমি আবার ভারত সফর করতে চাই। "

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...