Tuesday, November 26, 2019

ভারতে গ্যাস্ট্রিক বেলুন ওজন হ্রাস পদ্ধতিটি কম খরচে পান

গ্যাস্ট্রিক বেলুন কী ?

আধুনিক সময়ে বেশিরভাগ লোক কাজের চাপ এবং সময়ের অল্প উপস্থিতির কারণে জাঙ্ক ফুড খাওয়া বা খাবার রান্না করতে প্রস্তুত পছন্দ করেন। গবেষণায় দেখা গেছে যে এই জাতীয় খাবারের গ্রহণযোগ্যতা স্থূলত্ব বা ওজন বৃদ্ধির কারণ হিসাবে দেখা দেয় leading

বিভিন্ন পদ্ধতি রয়েছে যার মাধ্যমে কেউ তাদের অতিরিক্ত ওজন হ্রাস করতে পারে। সর্বশেষতমটি হ'ল ভারতের গ্যাস্ট্রিক বেলুনের পদ্ধতি। গ্যাস্ট্রিক বেলুন ব্যক্তির ক্ষুধা হ্রাস করে ওজন হ্রাস করতে সহায়তা করে। এই পদ্ধতিটি যদি খুব সামান্য খাবারের অংশ গ্রহণ করেও পূর্ণ বোধ করতে সহায়তা করে। এই ওজন হ্রাস চিকিত্সা কোনও আক্রমণাত্মক সার্জারি ছাড়াই অতিরিক্ত ওজন হ্রাস করতে সহায়তা করে। গ্যাস্ট্রিক বেলুনটিও ওভার ওজন হ্রাস করার জন্য অন্যান্য গুরুতর স্বাস্থ্যগত সমস্যা আছে এমন ওজনের ওজন হ্রাস করা রোগীদের দ্বারা বেছে নেওয়া হয়েছে। গ্যাস্ট্রিক বেলুনের সবচেয়ে গুরুত্বপূর্ণ সুবিধা হ'ল আক্রমণাত্মক শল্য চিকিত্সা এবং অস্ত্রোপচারের সাথে সম্পর্কিত বিভিন্ন ঝুঁকি এড়ানো।


কিভাবে এটা কাজ করে?

গ্যাস্ট্রিক বেলুনটি একটি সামান্য সিলিকন থলি যা রোগীর মুখের মাধ্যমে পেটে এন্ডোস্কোপিকভাবে প্রবর্তিত হয়। এটি একটি ব্যথাহীন পদ্ধতি procedure স্যালাইন তরল ব্যবহার করে বেলুনটিকানো হয়। রোগীর উপস্থিতি এবং খাওয়ার পরিমাণ হ্রাস হওয়ায় রোগী পূর্ণ বোধ করে যা ওজন হ্রাস করে। বিভিন্ন রোগীদের বেলুন স্থাপনের সময়টি ভিন্ন হয় তবে এটি সাধারণত 20 থেকে 30 মিনিট সময় নেয়, যার পরে রোগীর কিছু সময়ের জন্য চিকিত্সক দ্বারা পর্যবেক্ষণ করা হয় এবং তারপরে তিনি বাড়িতে ফিরে আসতে পারেন।

সাধারণত 6 মাস পরে গ্যাস্ট্রিক বেলুনটি সরিয়ে ফেলা হয় এবং এই পয়েন্টের পরে বেলুন ছিদ্র এবং অবনতির ঝুঁকি বাড়ায়। গ্যাস্ট্রিক বেলুন পদ্ধতিটি বেছে নেওয়ার গড়পড়তা মানুষ 20% থেকে 30% অতিরিক্ত ওজন হ্রাস করে (30 এর BMI এর চেয়ে বেশি ওজন) lose তবে পৃথক পরিস্থিতির উপর নির্ভর করে বিভিন্ন রোগীর ওজন হ্রাস বিভিন্ন হতে পারে।

বিশ্বের গ্যাস্ট্রিক বেলুনের জন্য সেরা স্থান

ভারত তার চিকিত্সা যোগ্যতার জন্য খুব সুপরিচিত এবং এমন বেশ কয়েক জন চিকিৎসক আছেন যাঁরা গ্যাস্ট্রিক বেলুন পদ্ধতিটি পরিচালনা করতে অত্যন্ত অভিজ্ঞ। পদ্ধতির জন্য ভারত বেছে নেওয়ার প্রধান কারণ হ'ল এটি বিশ্বের অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় স্বল্প ব্যয়ে প্রক্রিয়াটি সরবরাহ করে। ভারতে, প্রচুর স্থূলকায় রোগী যারা গ্যাস্ট্রিক বেলুন দিয়ে সাধারণ জীবনযাপন করতে সক্ষম হয়েছেন।
ভারতে স্বাস্থ্যসেবা পরিষেবাগুলি অনুসরণ করার সর্বোত্তম অংশটি হ'ল রোগী কেবল স্বল্প ব্যয়যুক্ত চিকিত্সা পান না তবে চিকিত্সার মানও খুব বেশি। হাসপাতালগুলি ভারতে প্রায় শূন্যের অপেক্ষায় রয়েছে, এটি এটি সবার জন্য একটি জয়ের পরিস্থিতি তৈরি করে।

ভারতের সেরা হাসপাতাল

ভারতের গ্যাস্ট্রিক বেলুনের জন্য সেরা হাসপাতালগুলি নিম্নরূপ:

  • অ্যাপোলো স্পেকট্রা হাসপাতাল
  • কলম্বিয়া এশিয়া হাসপাতাল
  • গ্লোবাল হাসপাতাল গ্রুপ
  • জসলোক হাসপাতাল মুম্বই
  • বৃহস্পতি হাসপাতাল মুম্বাই
  • কোকিলাবেন হাসপাতাল মুম্বই
  • সিলভারলাইন হাসপাতাল কোচি
  • ফোর্টিস হাসপাতাল বেঙ্গালুরু
  • ওকহার্ট হাসপাতাল মুম্বাই
  • বিএলকে সুপার স্পেশালিটি হাসপাতাল, দিল্লি

ভারতে গ্যাস্ট্রিক বেলুনের দাম

বিশ্বব্যাপী রোগীরা ভারতে গ্যাস্ট্রিক বেলুন বেছে নেওয়ার মূল কারণগুলির মধ্যে একটি হ'ল স্বল্প ব্যয়, যা মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মধ্যে পাওয়া তুলনায় প্রায় ৮০ শতাংশ কম। মজার বিষয় হল এই সার্জারিগুলির মান উন্নত দেশগুলির মধ্যে পাওয়া তুলনায় অত্যন্ত উচ্চ মানের। ভারতে বিশ্বমানের গ্যাস্ট্রিক বেলুন সার্জারি হাসপাতালগুলির জন্য ধন্যবাদ যেগুলি খুব সুসজ্জিত এবং প্রয়োজনীয় অবকাঠামো রয়েছে have এখানে গ্যাস্ট্রিক বেলুনের দাম প্রায় 3500 মার্কিন ডলার থেকে শুরু হয় এবং এটি বেলুন, শহর, সার্জন এবং রোগীর দ্বারা নির্বাচিত সুযোগ-সুবিধার সাথে পরিবর্তিত হতে পারে।

সার্জারি সম্পর্কিত সম্পূর্ণ তথ্য আমাদের ওয়েবসাইটে সরবরাহ করা হয় is বিনামূল্যে পরামর্শের ফর্মটি পূরণ করুন: এখানে ক্লিক করুন

ভারতে আপনার মেডিকেল ট্রিপের পরিকল্পনা কসমেটিক এবং স্থূলত্বের শল্য চিকিত্সা হাসপাতালের ভারত সহ একটি সহজ প্রক্রিয়া  +91-9373055368 বা আমাদের ইমেল করুন: enquiry@cosmeticandobesitysurgeryhhindindia.com

No comments:

Post a Comment

সাশ্রয়ী মূল্যের সমাধান: ভারতে পিটুইটারি টিউমার সার্জারির খরচ ডিকোড করা হয়েছে

সংক্ষিপ্ত বিবরণ: পিটুইটারি টিউমার সার্জারি হল একটি চিকিৎসা পদ্ধতি যার লক্ষ্য পিটুইটারি গ্রন্থিতে অবস্থিত টিউমার অপসারণ করা, যা মস্তিষ্কের গো...